kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

তরুণ স্বপ্নদর্শীদের সন্ধান শুরু করেছে ‘দ্য হাল্ট প্রাইজ ২০২০’

অনলাইন ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২০ ১৭:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



তরুণ স্বপ্নদর্শীদের সন্ধান শুরু করেছে ‘দ্য হাল্ট প্রাইজ ২০২০’

বিশ্বব্যাপী প্রতিযোগিতা 'দ্য হাল্ট প্রাইজ ২০২০' সালের অক্টোবরে তরুণ স্বপ্নদর্শীদের সন্ধান শুরু করেছে। গত চার বছর ধরে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় অন ক্যাম্পাস প্রগ্রাম অন্তর্ভুক্ত হয়েছে এবং গত দুই বছর এনএসইউ ইয়ং ইকোনমিকস ফোরাম (ইয়েফ) অফিশিয়াল ক্লাব হিসেবে হাল্ট প্রাইজের দায়িত্ব পালন করে আসছে। এই আন্ত বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার নিবন্ধনটি ২০২০ সালের অক্টোবরের মাঝামাঝি থেকে শুরু হয়েছিল এবং প্রায় ৬৫টি দল এই বছরের 'ফুড ফর গুড' চ্যালেঞ্জ সমাধান করতে অংশ নিচ্ছে।

কভিড-১৯ মহামারিটি শুরু হওয়ার সঙ্গে সঙ্গে, হাল্ট প্রাইজ অনলাইন ইভেন্টগুলো আয়োজন করছে এবং এর মধ্যে প্রশিক্ষণ সেশনটি ওয়েবিনারের মাধ্যমে কার্যত অনুষ্ঠিত হবে।

পরিচিতি পর্ব যথাক্রমে ১১ ও ১৬ নভেম্বর অনলাইনে অনুষ্ঠিত হয়েছিল। প্রথম অধিবেশনটি ফাহিম শাহারিয়ার, এশিয়ান আঞ্চলিক সহযোগী, হাল্ট প্রাইজ ফাউন্ডেশন এবং দ্বিতীয় অধিবেশনটি এনএসইউ হাল্ট প্রাইজের সাবেক ক্যাম্পাস ডিরেক্টর, জান্নাতুল তাজরিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছিল। দুটি অধিবেশনেই এ বছরের ক্যাম্পাস ডিরেক্টর রাবেয়া আহমেদ অংশগ্রহণ করেছেন, যেখানে তাঁরা অন ক্যাম্পাস প্রগ্রামের সুবিধাগুলো নিয়ে এবং কিভাবে প্রতিযোগিতার প্রস্তুতি শুরু করা হবে তা আলোচনা করেছেন।

এ ছাড়া তিনটি অধিবেশন পরিচালিত হবে, এবং প্রথম অধিবেশনটি ২২ নভেম্বর হাল্ট প্রাইজ ২০১৬-এর ফাইনালিস্ট তাসনিম ওমর আভা হোস্ট করেন এবং সেমিফাইনাল ও চূড়ান্ত রাউন্ডগুলো বিভিন্ন করপোরেট লিডার দ্বারা বিচার এবং হোস্ট করা হবে।

এই বছরের জন্য এনএসইউতে হাল্ট প্রাইজের উদ্দেশ্যটি আগের বছরগুলোর তুলনায় আলাদা। কারণ এর উদ্দেশ্য শিক্ষার্থীদের টেকসই এবং লাভজনক ধারণা তৈরি করতে অনুপ্রাণিত করা ও তাদের ভবিষ্যতের দুর্দান্ত সম্ভাবনা তৈরি করতে সহায়তা করা। এই বছরের থিম, 'ফুড ফর গুড' অনুসারে এনএসইউ ইয়েফের সদস্যরা এনএসইউতে হাল্ট প্রাইজের পক্ষে ইভেন্ট জুড়ে একটি অনুদান প্রচার চালাবেন। এই অভিযানে ২০০ সুবিধাবঞ্চিত ব্যক্তি / পরিবারের মধ্যে খাদ্য বিতরণ করা হবে এবং এটি এনএসইউতে হাল্ট প্রাইজ ২০২১ অন ক্যাম্পাস প্রগ্রামের অন্যতম প্রধান বিষয়।

এনএসইউতে হাল্ট প্রাইজের শিরোনাম স্পন্সর হলো বে এম্পোরিয়াম লিমিটেড, পাওয়ার্ড বাই স্পন্সর হলো সিটি ব্যাংক লিমিটেড এবং এই বছরের অন ক্যাম্পাস প্রগ্রামের সহযোগী স্পন্সর হলো ব্রিটিশ এডুকেয়ার। কৌশলগত অংশীদার হলো বাংলালিংক। ইভেন্ট স্পন্সরদের পাশাপাশি রেস্তোরাঁয় এমন অনেক অংশীদার রয়েছেন, যারা খাদ্য বিতরণ প্রচারে বিশাল অবদান রাখবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা