kalerkantho

শুক্রবার । ১২ অগ্রহায়ণ ১৪২৭। ২৭ নভেম্বর ২০২০। ১১ রবিউস সানি ১৪৪২

৫ কোটি গ্রাহকের মাইলফলকে রবি

অনলাইন ডেস্ক   

১৬ অক্টোবর, ২০২০ ১৭:৪৭ | পড়া যাবে ৪ মিনিটে



৫ কোটি গ্রাহকের মাইলফলকে রবি

মোবাইল ফোন ও ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবি ৫ কোটি গ্রাহকের অনন্য মাইলফলক অর্জন করেছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, সাম্প্রতিক সময়ে করোনা পরিস্থিতির কিছুটা উন্নতির পর রবির প্রতি মানুষের আস্থা বৃদ্ধি পাওয়ায় এবং গ্রাহকসংখ্যা বাড়তে শুরু করায় এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে।

রবির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ বুধবার এক অনলাইন সংবাদ সম্মেলনে এ অর্জনের ঘোষণা দেন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ডিজিটাল সংবাদ সম্মেলনের প্রধান অতিথি ছিলেন। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান জহুরুল হক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বলে এক মিডিয়া রিলিজে জানানো হয়েছে।

রবির চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলমের সঞ্চালনায় আয়োজিত এ সংবাদ সম্মেলনে জানানো হয়, ৫ কোটি গ্রাহকের স্বপ্নকে ধারণ করে প্রযুক্তিনির্ভর আগামী বিনির্মাণের লক্ষ্যকে সামনে রেখে এই সাফল্য উদযাপনে বিশদ পরিকল্পনা তৈরি করা হয়েছে।

৫ কোটি গ্রাহকের ঘোষণা দেওয়ার সময় রবির এমডি ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ জানান, রবি-এয়ারটেল গ্রাহকেরা এ আনন্দের মুহুর্তে প্রতিদিন পাঁচ কোটি এমবি ডেটা বোনাস ব্যবহারের সুযোগ পাবেন। এ ডেটা পেতে গ্রাহকদের নির্দিষ্ট জনপ্রিয় ডেটা প্যাক কিনতে হবে। একই সাথে রবি-এয়ারটেল গ্রাহকেরা ১ পয়সা/সেকেন্ড-এর সব ভয়েস কল অফারের সাথে ৫ দিন অতিরিক্ত মেয়াদ উপভোগ করতে পারবেন।

তিনি আরও জানান, রবি এবং এয়ারটেলের গ্রাহকেরা রবি-টেন মিনিট স্কুলের মোবাইল অ্যাপ স্মার্টফোনে ইনস্টল অথবা প্রথমবার লগইন করে ২০০ এমবি বিনামূল্যে ডেটা উপহার পাবেন। এ সব অফার আজ থেকে শুরু করে আগামী এক মাস চালু থাকবে। ৫ কোটি গ্রাহক উদযাপনের অংশ হিসেবে সারা দেশের প্রায় ৫০টি জেলায় এতিমখানায় রবি খাবার আয়োজন করবে বলে জানান মাহতাব।

রবির এমডি ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ তাঁর বক্তব্যে আধুনিক প্রযুক্তির মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে রবির সুদূরপ্রসারী অভিষ্টের কথা ব্যক্ত করেন।

তিনি বলেন, "আমরা এখন ডিজিটাল ইকোনমি নামে এক নতুন ধারার অর্থনীতিতে প্রবেশ করেছি, যেখানে আমাদের জীবনের সব কিছু ডিজিটাল মাধ্যমে সম্পন্ন হবে এবং এ যাত্রায় অংশীদার হওয়ার মাধ্যমে মানুষের জীবনযাত্রাকে নতুনভাবে সাজিয়ে তুলতে রবি বদ্ধপরিকর।"

বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক বলেন, "রবিকে এ মাইলফলক অর্জনের জন্য অভিনন্দন। আমি বিশ্বাস করি এই অর্জন রবির প্রতি মানুষের প্রত্যাশাকে আরও বাড়িয়ে দিয়েছে। আমি নিশ্চিত উদ্ভাবনী ডিজিটাল সেবা এবং মানসম্পন্ন সেবার মাধ্যমে রবি জনগণের এ আস্থার প্রতিদান দেবে।"

প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, "রবির এ অর্জনে আমরা সবাই গর্বিত। আমি রবির ব্যবস্থাপনা পরিষদ, কর্মী এবং দেশব্যাপী এর সাথে যুক্ত ব্যবসায়িক অংশীদারদের অভিনন্দন জানাই। চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রবেশের জন্য যে মহাসড়ক প্রয়োজন তা টেলিযোগাযোগ খাত থেকেই আসবে। এই মহাসড়কে আমি রবিকে সবচেয়ে আগ্রহী অংশীদার হিসেবে পেয়েছি। আমি শুধুমাত্র একটি সুদূরপ্রসারী পরিকল্পনা দিতে পারি, সেটি বাস্তবায়নে রবি সব সময় এগিয়ে আসে যা আমার জন্য অত্যন্ত উৎসাহব্যঞ্জক। আমি বিশ্বাস করি ডিজিটাল রূপান্তরের পথে আমাদের অগ্রযাত্রায় রবি এখন একটি শক্ত ভিত্তির ওপর দাড়িয়ে আছে।"

৫ কোটি গ্রাহক অর্জনের যাত্রায় রবির বিভিন্ন মাইলফলক অর্জন তুলে ধরেন প্রতিষ্ঠানটির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ। তিনি বলেন, দেশের প্রথম অপারেটর হিসেবে ৩.৫জি সেবা চালু, একমাত্র অপারেটর হিসেবে চালুর একদিনের মধ্যে সারা দেশে ৬৪টি জেলায় একযোগে ৪.৫জি সেবা চালু, দেশের প্রথম অপারেটর হিসেবে ভলটিই সেবা এবং নিজেদের নেটওয়ার্কে প্রথম ৫-জির পরীক্ষা চালিয়েছে রবি। এ সব ঈর্শ্বনীয় সাফল্যই রবিকে দেশের সবচেয়ে কাঙ্খিত টেলিকম ব্র্যান্ডে পরিণত করেছে, এমএনপির মাধ্যমে প্রতি ৭ জন গ্রাহকের মধ্যে ৫ জনের রবি নেটওয়ার্কে যোগদানই তার প্রমাণ। তিনি আরও বলেন, নেটওয়ার্ক সম্প্রসারণে রবি অব্যাহতভাবে বিনিয়োগ করেছে এবং দেশের সবচেয়ে বিস্তৃত ৪.৫জি নেটওয়ার্ক তৈরি করেছে রবি।

মন্তব্য



সাতদিনের সেরা