kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

দারাজে অনলাইন সেলে রেকর্ড গড়লো রিয়েলমি সি সেভেনটিন

অনলাইন ডেস্ক   

২৩ সেপ্টেম্বর, ২০২০ ২০:৩৯ | পড়া যাবে ৩ মিনিটে



দারাজে অনলাইন সেলে রেকর্ড গড়লো রিয়েলমি সি সেভেনটিন

পুরো বিশ্বের সঙ্গে বাংলাদেশেও লঞ্চ হলো রিয়েলমির সি সিরিজের নতুন স্মার্টফোন রিয়েলমি সি১৭। আলিবাবা গ্রুপের অঙ্গ সংগঠন ও দেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশে ২১ সেপ্টেম্বর রাত ৮টায় দারাজের অফিশিয়াল ফেইসবুক পেইজ লাইভের মাধ্যমে উদ্বোধন করা হয় ফোনটি। 

ব্র্যান্ড নিউ এই ফোনটি ২২ সেপ্টেম্বর দুপুর আড়াইটায় দারাজ এক্সক্লুসিভ ফ্ল্যাশসেলে পাওয়া যাচ্ছে মাত্র ১৪,৯৯০ টাকায় যার বাজার মুল্য ১৫,৯৯০ টাকা। মাত্র ১ মিনিটে ৩০০০ ইউনিট সেল করে ফোনটি ২০২০ সালে দারাজ অনলাইন শপের সবচেয়ে দ্রুত বিক্রয়কৃত হ্যান্ডসেটে পরিণত হয়েছে।

রিয়েলমি সি১৭ স্মার্টফোনটি একটি মিড-টিয়ার ডিভাইস, যার ৯০ হার্জেড আলট্রা-স্মুথ ডিসপ্লে, শক্তিশালী ৬ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজ ইউজারকে চমৎকার গেমিং অভিজ্ঞতার পাশাপাশি দৈনন্দিন সকল কাজে দেবে অনন্য পারফরমেন্স। অসাধারণ দামের পাশাপাশি রিয়েলমি সি১৭পাওয়া যাবে লেক গ্রিন ও নেভি ব্লু; এই দুটি রঙে।

ফোনটিতে রয়েছে ৯০ হার্জেড রিফ্রেশ রেট। এই সুবিধা থাকায় সোশ্যাল মিডিয়া, টেক্সটিং, ভিডিও এবং সিনেমা দেখার সময় ব্যবহারকারীদের এক অসাধারণ অভিজ্ঞতা দিবে। রিয়েলমি সিক্স আই-এর ৬.৫ ইঞ্চি মিনি ড্রপ ফুলস্ক্রিনে ফোনটির ৯০ শতাংশই স্ক্রিন। এই বিশাল স্ক্রিন রয়েছে আই কেয়ার মোড সুবিধা যা চোখের ওপর অতিরিক্ত চাপ ছাড়াই দীর্ঘক্ষণ ফোন ব্যবহার করতে সাহায্য করবে।

রিয়েলমে সি-১৭ এ রয়েছে শক্তিশালী ৬ গিগাবাইট এলপিডিডিআর ৪ এক্স রম এবং ১২৮ গিগাবাইট ইউএফএস ২.১ ইন্টারনাল স্টোরেজ। এ ছাড়াও ফোনটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর- একটি বিশেষ ১১ এনএম প্রসেসর যা আরো শক্তিশালী ও দক্ষ। ফোনটির সি পি ইউ ক্রিয়ো ২৪০ স্ট্রাকচার এবং অ্যাড্রেনো ৬১০  জিপিইউ রয়েছে। 

নন-স্টপ ব্যবহার উপযোগী করতে রিয়েলমে সি১৭ এ রয়েছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের মেগা ব্যাটারি যা ফোনটিকে ৩৪ দিনের স্ট্যান্ডবাই মোডে থাকতে পারবে। এ ছাড়াও এটি ১৮ ডব্লিউ ফাস্ট চার্জিং ব্যবস্থা রয়েছে। এর বিশাল ব্যাটারির ৩৩ শতাংশ মাত্র ৩০ মিনিটের মধ্যে চার্জ করতে পারে এবং মাত্র ৫ শতাংশ ব্যাটারি নিয়ে ব্যবহারকারীরা ১ ঘণ্টা ২০ মিনিট ব্যবহার করতে পারবেন।

ফটো এবং ভিডিওর জন্য, রিয়েলমি সি সেভেন্টিনের একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে যাতে একটি এফ/২.২ লেন্সসহ একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার এবং একটি ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট লেন্স।  সেলফির জন্য থাকছে স্ক্রিনের উপরের বাম কোণে ৮ মেগাপিক্সেলের সেন্সর। 

এই উপলক্ষ্যে দারাজ বাংলাদেশ লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার ফুয়াদ আরেফিন তন্ময় বলেন, আমরা জানি রিয়েলমি বিশ্বের অন্যতম দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ডগুলোর একটি এবং এটি বাংলাদেশে যাত্রার প্রথম  থেকেই দেশের শীর্ষস্থানীয় অনলাইন মার্কেটপ্লেস দারাজের সাথে কাজ করে চলেছে। রিয়েলমি নিরবচ্ছিন্নভাবে আকর্ষণীয় মূল্যের পাশাপাশি আকর্ষণীয় সব ডিজাইনের নতুন ফোন লঞ্চ করে তরুণ ক্রেতাদের থেকে ব্যাপক সাড়া পাচ্ছে, এর অন্যতম কারণ তরুণরা দারাজের মোবাইল ক্যাটেগরি থেকে স্মার্টফোন কিনতে খুবই স্বাচ্ছন্দ্যবোধ করে। ব্র্যান্ডেটির পূর্ববর্তী স্মার্টফোনগুলো দারাজের সাথে বিভিন্ন সেলস রেকর্ড অর্জন করেছে এবং এর সর্বশেষ স্মার্টফোনটিও ব্যাপকভাবে সফল হতে চলেছে।

মন্তব্য



সাতদিনের সেরা