kalerkantho

সোমবার । ২০ জানুয়ারি ২০২০। ৬ মাঘ ১৪২৬। ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১     

প্লে-স্টোরে ৫ লাখের ওপর ডাউনলোড ইভ্যালি অ্যাপ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৯ ২১:৩০ | পড়া যাবে ২ মিনিটে



প্লে-স্টোরে ৫ লাখের ওপর ডাউনলোড ইভ্যালি অ্যাপ

গুগল প্লে-স্টোরে প্রকাশের ছয় মাসেরও কম সময়ের মাঝে পাঁচ লাখের বেশি বার ডাউনলোড করা হয়েছে ইভ্যালি অ্যাপ। একই সাথে যাত্রা শুরুর এক বছরের দ্বারগোড়ায় এসে ই-কমার্স ভিত্তিক মার্কেটপ্লেসটিতে এখন নিবন্ধিত গ্রাহকের সংখ্যা প্রায় ১২ লাখ। এছাড়াও প্রায় দেড় লাখ সদস্য নিয়ে বাংলাদেশে পরিচালিত ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর মাঝে সর্ববৃহত গ্রুপে পরিণত হয়েছে ইভ্যালির ফেসবুক কমিউনিটি গ্রুপ। 

রবিবার সকালের আগেই কোন এক সময়ে প্লে-স্টোর থেকে পাঁচ লাখ বারের বেশি অ্যাপ ডাউনলোড হয় ইভ্যালির। যাত্রা শুরুর খুবই অল্প সময়ে এবং প্লে-স্টোরে আসার ছয় মাসেরও কম সময়ে অ্যাপটির এমন ডাউনলোড হওয়াকে বেশ ইতিবাচকভাবে দেখছে প্রতিষ্ঠানটি। 

গুগল প্লে স্টোর থেকে দেখা যায়, প্রায় ৯ দশমিক ৬ মেগাবাইটের এই অ্যান্ড্রয়েড অ্যাপটি এখন পর্যন্ত পাঁচ লাখের বেশিবার ডাউনলোড করেছেন ব্যবহারকারীরা। ইভ্যালি এবং ইভ্যালি অ্যাপ নিয়ে প্রায় ২৮ হাজারের বেশি রিভিউ এতে জমা পড়েছে। এসব রিভিউ এর গড় ফলাফল ৫ এর মধ্যে ৪.৮। এছাড়াও কমিউনিটি গাইডলাইনে অ্যাপটির স্কোর ৩+ যার অর্থ হচ্ছে সব বয়সের গ্রাহকের জন্যই উপযুক্ত এই অ্যাপ। 

ইভ্যালির অন্যতম উদ্যোক্তা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেল বলেন, এটা ঠিক যে, ইভ্যালিকে নিয়ে অনেকের মাঝে এখনও দ্বিধা কাজ করে, বেশ বিতর্কও আছে। কিন্তু আমরা জানি যে, আমরা সৎ। আমাদের বিশাল একটি লয়্যাল কাস্টমার বেস আছে। তারাও আমাদের ওপর আস্থা রাখেন। তারই ফলাফল এই পাঁচ লাখের বেশি অ্যাপ ডাউনলোড এবং প্রায় ১২ লাখ গ্রাহকের নিবন্ধন। আমাদের যাত্রা শুরুর মাত্র এক বছর হতে চলল, তাই অপারেশন এবং কারিগরি জনিত আমাদের কিছু ভুল ত্রুটি হচ্ছে যা আমরা কাটিয়ে উঠতে অক্লান পরিশ্রম করছি। আমাদের বিশ্বাস গ্রাহকের আস্থার প্রতিদানে আমরা তাদের আরও দারুণ সেবা দিতে পারব। 

এদিকে আসছে সোমবার (১৬ ডিসেম্বর) বিজয়ের দিনে নিজেদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে যাচ্ছে ইভ্যালি। প্রতিষ্ঠানটির সূত্র থেকে জানা যায়, রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় প্রায় পাঁচ হাজার আমন্ত্রিত অতিথিদের নিয়ে বেশ জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা রয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা