kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

ইউল্যাবে তরুণ উদ্যোক্তা মেলা

কালের কণ্ঠ অনলাইন   

১১ ডিসেম্বর, ২০১৯ ১৬:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



ইউল্যাবে তরুণ উদ্যোক্তা মেলা

ইউল্যাব বিজনেস ক্লাবের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর স্থায়ী ক্যাম্পাস মোহাম্মদপুরে হয়ে গেল একটি তরুণ উদ্যোক্তা মেলা। 

১০ ডিসেম্বর মঙ্গলবার তিনদিন ব্যাপী এই বিশেষ মেলা ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান। তিনি প্রতিটি স্টল ঘুরে দেখেন এবং তরুণ উদ্যোক্তা শিক্ষার্থীদের সাথে কথা বলেন ও তাদের অভিনন্দন জানান। 

শিক্ষার্থীদের মধ্যে কেউ শুরু করেছেন গার্মেন্টসের ব্যবসা, কেউবা চামড়ার জুতার, কেউ শুরু করেছেন বইয়ের ব্যবসা, আবার কেউ করেছেন ফাস্ট ফুডের ব্যবসা। প্রতিটি ব্যবসায় আধুনিকতার ছোঁয়া এনেছেন এই তরুণ উদ্যোক্তারা। কেউবা সরাসরি বিক্রির পাশাপাশি অনলাইনে বিক্রির উদ্যোগ নিয়েছেন। স্টলে ভীড় জমিয়েছেন শিক্ষক শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীরা নিজ উদ্যোগে নিজেদের ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন এবং তা প্রসারে নিজেরাই কাজ করে যাচ্ছেন। ইউল্যাবের ইংলিশ এন্ড হিউম্যানিটিজ ডিপার্টমেন্টের ৭ম সেমিস্টারের শিক্ষার্থী নূরা ফাতিমা জানান, এই আয়োজনের মাধ্যমে আমি আমার প্রোডাক্ট যেমন ডেভেলপ করতে পেরেছি সেই সাথে নতুন করে আরও অনেকেই আমার প্রোডাক্ট সম্পর্কে জানছে। 

তিনি এধরণের মেলাকে স্বাগত জানিয়ে নিজেকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। মেলায় আগত শিক্ষার্থীরা মনে করেন প্রতি সেমিস্টারে এ ধরনের মেলার আয়োজন করলে তরুণ উদ্যোক্তা বৃদ্ধি পাবে।

এসময় ইউল্যাব স্কুল অব বিজনেসের সহকারী অধ্যাপক ও ইউল্যাব বিজনেস ক্লাবের উপদেষ্টা  নিয়াজ মোরশেদ পাটওয়ারি সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকতা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা