kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

ইউল্যাবের মাঠে খেলেছে জাতীয় হুইল চেয়ার ক্রিকেট দল

কালের কণ্ঠ অনলাইন   

৫ ডিসেম্বর, ২০১৯ ২১:১৪ | পড়া যাবে ২ মিনিটে



ইউল্যাবের মাঠে খেলেছে জাতীয় হুইল চেয়ার ক্রিকেট দল

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) বৃহস্পতিবার "ইউএন আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস" উদযাপন করে। এই দিন উপলক্ষে ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাস মোহাম্মদপুরের ক্রিকেট মাঠে বাংলাদেশ জাতীয় হুইলচেয়ার ক্রিকেট দলের টি -টোয়েন্টি প্রীতি ম্যাচের আয়োজন করে ইউল্যাব। 

বাংলাদেশ জাতীয় হুইল চেয়ার ক্রিকেট দল দুই ভাগ হয়ে (লাল ও সবুজ) নিজেদের মধ্যে এই প্রীতি ম্যাচ খেলে। লাল দলের প্রতিনিধিত্ব করেন মোহাম্মদ মহসিন এবং সবুজ দলের প্রতিনিধিত্ব করেন জনাব নূর নাহিয়ান। এই প্রীতি ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউল্যাবের রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ ও ট্রেজারার অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য। এসময় ইউল্যাবের ট্রেজারার অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্যের হাতে অফিসিয়াল জার্সি তুলে দেন লাল দলের অধিনায়ক মোহাম্মদ মহসিন এবং ইউল্যাব এর রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদের হাতে জার্সি তুলে দেন সবুজ দলের অধিনায়ক নূর নাহিয়ান। 

টসে জিতে সবুজ দলের অধিনায়ক ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়ে লাল দলকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায়। লাল দল ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৪২ রান করতে সক্ষম হয়। জবাবে খেলতে নেমে সবুজ দল ৭ উইকেট হারিয়ে ১৮ ওভারে ১৪৩ রান করে ৩ ইউকেটে জয়লাভ করে। 

খেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক বক্তব্য প্রদান করেন। তিনি বিজয়ী দলের অধিনায়কের হাতে বিজয়ী ট্রফি তুলে দেন। এসময় দুই দলের অধিনায়কের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ইউল্যাবের রেজিট্রার অধ্যাপক আখতার আহমেদ ও মিডিয়া ব্যক্তিত্ব আদনান ফারুক হিল্লোল। বাংলাদেশ জাতীয় হুইল চেয়ার ক্রিকেট দলের পক্ষ থেকে ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হকের হাতে শুভেচ্ছা স্বারক তুলে দেন বাংলাদেশ জাতীয় হুইল চেয়ার ক্রিকেট দলের ম্যানেজার ও ইন্টারন্যাশনাল কাউন্সিল অব হুইলচেয়ার ক্রিকেটের সিইও জনাব মাহবুবুর রহমান পলাশ।  

বাংলাদেশের অনেক নামকরা ব্যাক্তিত্ব ইউল্যাবের মাঠে সরাসরি খেলা উপভোগ করেন। তারা ইউল্যাবের এই চমৎকার উদ্যোগের প্রসংশা করেন। ইউল্যাবের বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিকসহ আগত অতিথিরা খেলা উপভোগ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা