kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

সিলেট-চেন্নাই ফ্লাইট শুরু করেছে ইউএস-বাংলা

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০১৯ ১৫:৩১ | পড়া যাবে ৩ মিনিটে



সিলেট-চেন্নাই ফ্লাইট শুরু করেছে ইউএস-বাংলা

বাংলাদেশের এভিয়েশনের ইতিহাসে আজ রবিবার একটি স্মরণীয় দিন হয়ে থাকবে। স্বাধীনতার পর বাংলাদেশি কোনো বিমান সংস্থা হিসেবে ইউএস-বাংলা প্রথমবারের মতো বাংলাদেশ থেকে সরাসরি ভারতের চেন্নাইতে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। একই দিনে সিলেটবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশাকে অগ্রাধিকার দিয়ে আজ থেকে ঢাকা-সিলেট-ঢাকা রুটে সকালের ফ্লাইটসহ প্রতিদিন তিনটি ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস-বাংলা।

আজ রবিবার নির্ধারিত সময় সকাল ৯টা ১০ মিনিটে উদ্বোধনী ফ্লাইট হিসেবে ঢাকা থেকে ৯৪ জন এবং সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে ৬২ যাত্রী নিয়ে চেন্নাই এর উদ্দেশ্যে যাত্রা করে। এবং চেন্নাই থেকে ঢাকার যাত্রী রয়েছে ৯৭ জন এবং চট্টগ্রাম এর যাত্রী রয়েছে ৬৬ জন।

উদ্বোধনী ফ্লাইটে প্রায় ৯৮% যাত্রী নিয়ে বাংলাদেশ থেকে চেন্নাইতে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। ফ্লাইট শুরুর পূর্বে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল-ফারুক ফিতা কেটে ঢাকা-চেন্নাই ফ্লাইট উদ্বোধন করেন এবং যাত্রার পূর্বে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন ঢাকা থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫,০৪৩ টাকা এবং রিটার্ন ভাড়া ২২,০৫২ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬,০৪৫ টাকা এবং রিটার্ন ভাড়া ২৪,০৫৬ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত।

প্রাথমিকভাবে রবি, মঙ্গল, বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯.১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০.৪৫ মিনিটে চেন্নাই এর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং চেন্নাই এর স্থানীয় সময় দুপুর ১২:৪৫ মিনিটে পৌঁছাবে। এ ছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১.৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং বিকাল ৪.৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬:০০ টায় ঢাকায় পৌঁছাবে। এ ছাড়া চেন্নাইতে বাংলাদেশি ট্রাভেলারদের ভ্রমণ করার জন্য স্বল্প খরচে আকর্ষণীয় ট্যুর ও মেডিক্যাল প্যাকেজ ঘোষণা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া’র জেনারেল ম্যানেজার অপারেশন জনাব রাম গোপাল আনুষ্ঠানিকভাবে কেক কেটে চেন্নাই থেকে চট্টগ্রামের ফ্লাইট উদ্বোধন করেন। ইউএস-বাংলা এয়ারলাইন্স অত্যন্ত সুনামের সাথে ঢাকা ও চট্টগ্রাম থেকে কলকাতায় ফ্লাইট পরিচালনা করে আসছে।

এ ছাড়া আজ থেকে দুপুর ও সন্ধ্যার ফ্লাইট এর অতিরিক্ত সকালে ঢাকা-সিলেট রুটে একটি ফ্লাইট পরিচালনা শুরু করেছে। বাংলাদেশ এভিয়েশনে প্রথমবারের মতো ঢাকা-সিলেট-ঢাকা রুটে সকালের উদ্বোধনী ফ্লাইটে প্রায় ৬৮% যাত্রী নিয়ে নির্দিষ্ট সময়ে ফ্লাইটটি পরিচালিত হয়েছে। 

ঢাকা- সিলেট রুটে প্রতিদিন সকাল ৭:০০টা, দুপুর ১২:৩৫ মিনিট ও সন্ধ্যা ৭:৩০ মিনিটে ঢাকা থেকে দুটি পাতা একটি কুঁড়ির শহর সিলেট এর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং সিলেট থেকে সকাল ৮:১০ মিনিট, দুপুর ১:৪৫ মিনিট ও রাত ৮:৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে।

মন্তব্য