kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

উৎসবমুখর পরিবেশে আইইউবিএটির সমাবর্তন

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৯ ১৬:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



উৎসবমুখর পরিবেশে আইইউবিএটির সমাবর্তন

দেশের অন্যতম সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার এন্ড  টেকনোলজি (আইইউবিএটি)এর ৫ম সমাবর্তন -২০১৯ আজ বৃহস্পতিবার রাজধানীর উত্তরায় ১৪ নং সেক্টর এর  খেলার মাঠে উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়। 

সমাবর্তনে ছয় হাজার আটশো তিন জন স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থী তাদের শিক্ষা সমাপনী সনদ গ্রহণ করেন। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী ৮ জন গ্র্যাজুয়েটকে ফাউন্ডার মিয়ান স্বর্ণপদক প্রদান করেন। বিশ্ববিদ্যালয়ের আচার্যের পক্ষে সমাবর্তন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী।

এবারের সমাবর্তন বক্তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান  সাবেক প্রতিমন্ত্রী মহান শিক্ষাবিদ অধ্যাপক ড.আবুল কালাম আজাদ চৌধুরী। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত কথাসাহিত্যিক ও দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন। সমাবর্তন অনুষ্ঠান পরিচালনা করেন আইইউবিএটির উপাচার্য  অধ্যাপক ড.আব্দুর রব।  

উল্লেখ্য, দেশে প্রতিষ্ঠিত প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় আইইউবিএটি শুরু হয়েছিল ১৯৯১ সালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও আইবিএর সাবেক পরিচালক শিক্ষাবিদ প্রফেসর ড. এম আলিমউল্যা মিয়ান স্বনামধন্য এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। আইইউবিএটির সার্বিক লক্ষ্য হচ্ছে উপযুক্ত শিক্ষা, প্রশিক্ষণ ও দিকনির্দেশনার মাধ্যমে মানব সম্পদ উন্নয়ন ও জ্ঞান চর্চার মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করা। আইইউবিএটির সময় উপযোগী আধুনিক ও বিজ্ঞান সম্মত শিক্ষার কারিকুলাম ও পাঠদান পদ্ধতি শিক্ষার্থীদের কাছে ব্যাপকভাবে জনপ্রিয়তা অর্জন করেছে। 

মন্তব্য



সাতদিনের সেরা