kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

টানা তিন ম্যাচে ইউল্যাব'র জয়

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৯ ১৮:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



টানা তিন ম্যাচে ইউল্যাব'র জয়

১২ ইউল্যাব ফেয়ার প্লে কাপে (ইন্টার প্রাইভেট ইউনিভার্সিটি ক্রিকেট টুর্নামেন্ট) বুধবারের একটি ম্যাচে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ৯ উইকেটে হারিয়েছে ইউরোপিয়ান ইউনিভার্সিটিকে অব বাংলাদেশকে (ইইউবি)। দিনের অপর ম্যাচে প্রাইম ইউনিভার্সিটি হারায় ইন্ডেপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশকে (আই ইউ বি)।

দিনের একটি ম্যাচে টসে জিতে ইইউবি আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। ইইউবি ২৫.৩ ওভারে সব  উইকেট হারিয়ে মাত্র ৭৩ রান সংগ্রহ করে। ৭.১ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে লক্ষে পৌঁছে যায় (৭৫/১) ইউল্যাব। ফলে ৯ উইকেটের সহজ জয় পায় ইউল্যাব। ইউল্যাবের আনজুম আহমেদ জেসি ৪ ওভারে ১৫ রান দিয়ে ৪ উইকেট সংগ্রহ করেন এবং ১৫ বলে ২২ করে ম্যান অব দ্য ম্যাচ হন। টানা তিনটি ম্যাচেই ম্যাচ সেরার গৌরব অর্জন করে জেসি।

দিনের অপর ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বিইউবিটি। নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১২৭ রান করে তারা। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৪ উইকেট হারিয়েই লক্ষে পৌঁছে প্রাইম ইউনিভার্সিটি ( ২২৮/৪)। ফলে ৬ উইকেটের জয় পায় প্রাইম ইউনিভার্সিটি। প্রাইম ইউনিভার্সিটির এমরান ৩৬ বলে ৬২ রান করে ম্যাচ সেরা হন।

এ বছর প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করছে ১০ টি বিশ্ববিদ্যালয়। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি), বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি), ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউ আই ইউ), প্রাইম ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং টুর্নামেন্টের আয়োজক স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পুরো প্রতিযোগিতায় ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম রাউন্ডে ২০ ম্যাচের ফলাফলের ওপর ভিত্তি করে সেরা চারটি দল সেমিফাইনালে খেলবে। প্রথম রাউন্ড শেষে বিজয়ী চারটি দল ফাইনালে ওঠার জন্য ২৮ মার্চ ২০১৯ থেকে সেমিফাইনালে পরস্পরের মুখোমুখি হবে। আর ১ এপ্রিল অনুষ্ঠিত হবে আসরের ফাইনাল।

পুরস্কার হিসেবে এ বছরের বিজয়ী দল পাবে ৫০ হাজার টাকা আর রানার্স আপ দল পাবে ৩০ হাজার টাকা।

মন্তব্য



সাতদিনের সেরা