kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

ইউল্যাব ফেয়ার প্লে কাপে বি ইউ বি টি ও ড্যাফোডিল ইউনিভার্সিটির জয়

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৯ ১১:৫৭ | পড়া যাবে ৩ মিনিটে



ইউল্যাব ফেয়ার প্লে কাপে বি ইউ বি টি ও ড্যাফোডিল ইউনিভার্সিটির জয়

ইউল্যাব ফেয়ার প্লে কাপে ১৫ মার্চ দিনের প্রথম ম্যাচ উত্তরা ইউনিভার্সিটি মুখোমুখি হয় বি ইউ বি টি-এর সাথে এবং ইউ আই ইউ মুখোমুখি হয় ড্যাফোডিল ইউনিভার্সিটির সাথে। দিনের প্রথম ম্যাচে বি ইউ বি টি টসে জিতে উত্তরা ইউনিভার্সিটিকে ব্যাট করার আমন্ত্রণ জানায়। উত্তরা ইউনিভার্সিটি ১৮ ওভারে মাত্র ১০০ রান করেই গুটিয়ে যায়। বি ইউ বি টি ৩ উইকেট হারিয়ে ১৪ ওভার ১ বলে ১০৩ রান করে সহজ জয় পায়। ফলে বি ইউ বি টি ৭ উইকেটে জয় লাভ করে।

দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ইউ আই ইউ প্রথমে ব্যাট করতে নামে। ইউ আই ইউ ২০ ওভারে ৭ উইকেটে ১৩০ রান সংগ্রহ করে। জবাবে ড্যাফোডিল ইউনিভার্সিটি ৮ উইকেটে ১৩১ রান সংগ্রহ করে। দলের পক্ষে সাইফুর রাতুল ২১ রান করে ও ২উইকেট সংগ্রহ করে সেরা খেলোয়াড় নির্বাচিত হন। 

আজ শনিবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম খেলাটি অনুষ্ঠিত হবে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি ও  ইউরোপিয়ান ইউনিভার্সিটি এর মধ্যে এবং দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ইন্ডেপেন্ডেন্ট ইউনিভার্সিটি  ও প্রাইম ইউনিভার্সিটি এর মধ্যে।

এ বছর প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করবে ১০টি বিশ্ববিদ্যালয়। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আই ইউ বি), বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বি ইউ বি টি), ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউ আই ইউ), প্রাইম ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং টুর্নামেন্টের আয়োজক স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। 

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দিবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এবং প্রতিযোগিতায় ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষ্যে আয়োজিত হয় ইউল্যাব ফেয়ার প্লে কাপ। ইউল্যাব আশা করে, এ উদ্যোগটি তরুণদের মাঝে পেশাদারী ক্রিকেটের উন্নয়নে সহায়তা করবে। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে একমাত্র ইউল্যাব এরই প্রতিযোগিতার মানসম্পন্ন খেলার মাঠ রয়েছে যেখানে শিক্ষার্থীরা নিয়মিত ক্রীড়া চর্চার সুযোগ পায়। ২০০৬ সাল থেকে প্রতি বছর সফলতার সাথে ফেয়ার প্লেকাপ আয়োজন করছে বিশ্ববিদ্যালয়টি।

পুরো প্রতিযোগিতায় ২৪টি টি-টোয়েন্টি  ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম রাউন্ডে ২০ ম্যাচের ফলাফলের ওপর ভিত্তি করে সেরা চারটি দল সেমিফাইনালে খেলবে। প্রথম রাউন্ড শেষে বিজয়ী চারটি দল ফাইনালে ওঠার জন্য ২৮ মার্চ, ২০১৯ থেকে সেমিফাইনালে পরস্পরের মুখোমুখি হবে। ১ এপ্রিল, ২০১৯ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। পুরস্কার হিসেবে এ বছরের বিজয়ী দল পাবে ৫০ হাজার টাকা আর রানার্স আপ দল পাবে ৩০ হাজার টাকা।

অনলাইন আপডেট এবং লাইভ স্কোর জানতে ভিজিট করুন- http://cricket.ulab.edu.bd

মন্তব্য



সাতদিনের সেরা