kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

আইইউবিএটিতে অমর একুশে উদ্‌যাপন

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:৪০ | পড়া যাবে ১ মিনিটে



আইইউবিএটিতে অমর একুশে উদ্‌যাপন

ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে যথাযোগ্য মর্যাদায় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। সকালে  জাতীয় পতাকা অর্ধনিমিত করেন আইইউবিএটির উপাচার্য প্রফেসর ড. আব্দুর রব, বোর্ড অব গভনর্সের সদস্য ইঞ্জিনিয়ার ওয়াসিল হাসান চৌধুরী এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. হামিদা আখতার বেগম শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি সম্মান প্রদর্শন করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, গভনর্সের সদস্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, কলেজ ও ডিপার্টমেন্টর চেয়ার, ডাইরেক্টর, কো-অর্ডিনেটর, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ ও আইইউবিএটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যবৃন্দ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ ছাড়াও উত্তরার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীসহ নানা পেশার মানুষ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। 

পরে শহীদদের স্মরণে আইইউবিএটির অডিটোরিয়ামে এক আলোচনাসভার আয়োজন করা হয়। আলোচনাসভার শেষে  ড. নিলয় কুমার দে এর পরিচালনায় শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।  

মন্তব্য



সাতদিনের সেরা