kalerkantho

বৃহস্পতিবার । ২৪ অক্টোবর ২০১৯। ৮ কাতির্ক ১৪২৬। ২৪ সফর ১৪৪১       

আইইউবিএটি ও আলগারভ ফারো বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা-গবেষণা চুক্তি

কালের কণ্ঠ অনলাইন   

৪ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



আইইউবিএটি ও আলগারভ ফারো বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা-গবেষণা চুক্তি

শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আর্ন্তজাতকি সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে পর্তুগালের আলগারভ, ফারো এবং ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজির (আইইউবিএটি) মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এই সমঝোতা স্মারকের আওতায় আইইউবিএটি এবং পর্তুগালের আলগারভ, ফারো বিশ্ববিদ্যালয় যৌথভাবে গবেষণা কার্যক্রম এবং স্বল্প-মেয়াদী শিক্ষার্থী-ক্যাম্প পরিচালনা করবে। এছাড়া উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক বিনিময় করা হবে।

পর্তুগালের আলগারভ ফারো বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জুলিও দ্য কোস্টা মেন্ডেস এবং আইইউবিএটির উপাচার্য প্রফেসর ড. আব্দুর রব নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এই সমঝোতা স্মারকে স্বাক্ষরের জন্য পর্তুগালের আলগারভ, ফারো বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব। একইসঙ্গে সমঝোতাকালে উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকদের মাধ্যমে অনেকে উপকৃত হবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইইউবিএটির উপ উপাচার্য অধ্যাপক ড. হামিদা আখতার বেগম, রেজিস্ট্রার অধ্যাপক মোঃ লুৎফর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল ড. মোঃ. জাহিদ হোসেন (অব.)কলেজ অফ ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এর চেয়ারম্যান শেখ এরশাদ হোসেন অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং প্লেসমেন্ট এর ডাইরেক্টর একেএম শরফুদ্দীন এবং ইন্টারন্যাশনাল অফিস এর ডেপুটি ডাইরেক্টর, মোঃ সাদেকুল ইসলাম।

মন্তব্য



সাতদিনের সেরা