kalerkantho

সোমবার। ১৫ জুলাই ২০১৯। ৩১ আষাঢ় ১৪২৬। ১১ জিলকদ ১৪৪০

উৎসবমুখর পরিবেশে ওএফপি’র বই উৎসব

কালের কণ্ঠ অনলাইন   

৭ জানুয়ারি, ২০১৯ ১৯:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



উৎসবমুখর পরিবেশে ওএফপি’র বই উৎসব

নীলফামারীর জলঢাকা থানার আদর্শগ্রামের শিক্ষার্থীদের গত শুক্রবার দিনটি উদ্ভাসিত হয়েছিল হাসির আলোয়। প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত দুঃস্থ ও অসহায় শিক্ষার্থীদের মাঝে ওএফপির উদ্যোগে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়। উৎসবমুখর পরিবেশে এই বই উৎসবের উদ্বোধন করেন ওএফপি’র সভাপতি মো. রবিউল ইসলাম।

সমাজকল্যাণ মন্ত্রণালয় ও এনজিও অ্যাফেয়ার্স ব্যুরো কর্তৃক নিবন্ধিত নীলফামারীতে অবস্থিত ওএফপি এলাকার দুঃস্থ শিশুদের জন্য মানসম্পন্ন সম্পূর্ণ অবৈতনিক শিক্ষার সুযোগ প্রদানে একটি পুর্ণাঙ্গ প্রাথমিক স্কুল ও দুটি প্রি-প্রাইমারি লার্নিং সেন্টার পরিচালনা করে আসছে। যেখানে ভূমিহীন ও আদর্শগ্রামের পরিবারের ১৭০ জন শিক্ষার্থী সম্পূর্ণ বিনা খরচে পড়ালেখা করছে। এই বছরের বই উৎসবে তিনটি স্কুলের শিক্ষার্থীদের বই এর পাশাপাশি বিনামূল্যে খাতা, পেনসিল, সার্পেনার, অংকন বই, ধারাপাত, বর্ণ পরিচিতি চার্ট, সংখ্যা পরিতি চার্ট এবং শিক্ষকদেরকে কুইজেনিয়ার রড, চার্ট ও অন্যান্য শিক্ষা সরঞ্জাম প্রদান করা হয়।

বই উৎসবে সভাপতির বক্তব্যে ওএফপি’র সভাপতি মো. রবিউল ইসলাম অভিবাবকদের অবহিত করে বলেন, খুব দ্রুততম সময়ে সকল শিক্ষার্থীদের বিনামূল্যে স্কুল ড্রেসও প্রদান করা হবে।

উক্ত বই উৎসবে উপস্থিত ছিলেন এলাকাবাসী, স্কুলগুলোর সকল ও আইইউবিএটি’র জনসংযোগ কর্মকর্তা জনাব মো. আলামিন সিকদার শিহাব।

উল্লেখ্য, ওএফপি প্রতিবছরই গরিব, অসহায় এবং পিতৃহীন মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণসহ বিভিন্ন বৃত্তি প্রদান করে থাকে। ধাপে ধাপে আরো মেধাবী অসহায় শিক্ষার্থীদেরকে বিনামূল্যে বই বিতরণসহ সকল ধরণের আর্থিক সহযোগিতা প্রদান করা হবে বলে ওএফপি পরিবার আশাবাদ ব্যক্ত করেন।

মন্তব্য



সাতদিনের সেরা