kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

ইএমকে সেন্টারে 'এসইও ফর গার্লস' বিষয়ক কর্মশালা শুরু

কালের কণ্ঠ অনলাইন   

৬ জানুয়ারি, ২০১৯ ১৩:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



ইএমকে সেন্টারে 'এসইও ফর গার্লস' বিষয়ক কর্মশালা শুরু

গতকাল শনিবার ডিসেম্বর ৫ ২০১৯ শুরু হলো ইএমকে সেন্টার আয়োজিত এসইও ওয়ার্কশপ ফর গার্লস (SEO Workshop for Girls) বিষয়ক ১২ ঘণ্টাব্যাপী কর্মশালা। অনলাইন নিবন্ধনের মাধ্যমে নির্বাচিত ২২ জন চাকরিজীবী, শিক্ষার্থী, গৃহিণীসহ বিভিন্ন পেশার মানুষ এই কর্মশালায় অংশগ্রহণ করেন। 

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞ তাজুল ইসলাম। কর্মশালায় এসইও (SEO) কি, কিভাবে এসইও হিসাবে দক্ষতা অর্জন করতে হয়, অফপেজ-অনপেজ এসইও, কিভাবে কাজ করতে হয়, টেকনিক্যাল ও ক্যারিয়ার হিসাবে এসইও ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। 

উল্লেখ্য, ইএমকে সেন্টার প্রতিমাসেই বিভিন্ন বিষয়ক কর্মশালা ও সেমিনারের আয়োজন করে থাকে। রাজধানীর ধানমন্ডিতে আমেরিকান সংস্কৃতি কেন্দ্র এডওয়ার্ড এম কেনেডি সেন্টার ফর পাবলিক সার্ভিস অ্যান্ড আর্টস (ইএমকে সেন্টার) অবস্থিত।

প্রশিক্ষক তাজুল ইসলাম ১২ বছর যাবৎ ডিজিটাল মার্কেটিং প্রফেশনাল হিসাবে দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানে পরামর্শক হিসাবে কাজ করছেন। বর্তমানে তিনি কনকর্ড গ্রুপ অব কম্পানিজ এ ম্যানেজার (ডিজিটাল মার্কেটিং) হিসাবে দায়িত্ব পালন করছেন। তা ছাড়া তিনি আরো জানান, ডিজিটাল মার্কেটিং এমন একটি মার্কেটিং মেথড, যার মাধ্যমে ব্যবসাকে খুব দ্রুত প্রসার করা সম্ভব। তাই এই সেক্টরের চাহিদা দিন দিন বাড়ছে। 

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী এক শিক্ষার্থী ইএমকে সেন্টারকে ধন্যবাদ জানিয়ে বলেন, তারা (ইএমকে সেন্টার) ডিজিটাল মার্কেটিং সেক্টরে কাজ করতে আগ্রহী তরুণ-তরুণীদের প্রাসঙ্গিক বিষয়ের ওপর কর্মশালায় অংশগ্রহণ করার সুযোগ তৈরি করে দিচ্ছে।

এসইও ওয়ার্কশপ ফর গার্লস (SEO Workshop for Girls)  বিষয়ক ১২ ঘণ্টাব্যাপী ৩ দিনের এই কর্মশালাটি শেষ হবে আগামী ২৬ জানুয়ারী ২০১৯। 

মন্তব্য



সাতদিনের সেরা