kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

কর্ম খালি

ফরহাদ হোসেন   

২৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৬ মিনিটে



কর্ম খালি

তথ্য অধিদপ্তর

 

পদ ও যোগ্যতা : ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট ১০ জন। দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএসহ স্নাতক বা সমমান পাস অথবা সমমান জিপিএসহ চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) পাস। কম্পিউটারে কাজ জানা, ফিচার লেখা এবং অনুবাদ করার অভিজ্ঞতা থাকতে হবে। বেতনক্রম : ১২৫০০-৩০২৩০ টাকা।

ফটোগ্রাফার ৪ জন। দ্বিতীয় শ্রেণি বা সমমানের জিপিএসহ স্নাতক পাস। ডিজিটাল ক্যামেরা এবং কম্পিউটার চালনায় অভিজ্ঞ। ফটোগ্রাফি বিষয়ে ৬ মাসের কোর্সের সনদ থাকতে হবে। বেতনক্রম : ১২৫০০-৩০২৩০ টাকা।

সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর ২ জন। এইচএসসি বা সমমান। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৮০ এবং বাংলায় ৫০ শব্দ। কম্পিউটার টাইপিং গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা। সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ৩ জন। এইচএসসি বা সমমান পাস। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ এবং বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

স্টোর অ্যাসিস্ট্যান্ট ১ জন। কম্পিউটারে কাজ জানাসহ বাণিজ্য বিভাগ থেকে দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমানের পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর ১০ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিং প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। অফিস সহায়ক ১৭ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা।

পরিচ্ছন্নতাকর্মী ১ জন। অষ্টম শ্রেণি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ১ এপ্রিল তারিখে বয়স ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর।

 

অনলাইনে আবেদন ২৬ মে পর্যন্ত।

যোগাযোগ : তথ্য অধিদপ্তর, বাংলাদেশ সচিবালয়, ঢাকা। ওয়েব : www.pressinform.gov.bd

সূত্র : সমকাল, ১৬ এপ্রিল, পৃষ্ঠা ৫

 

ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন

পদ ও যোগ্যতা : আঞ্চলিক ব্যবস্থাপক ৩ জন। দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর বা সমমান পাস। দারিদ্র্য বিমোচন বা ক্ষুদ্রঋণ কার্যক্রমে ৫ বছরের অভিজ্ঞতা। বয়স ৪০ বছর। বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা।

ব্যবস্থাপক (মাঠ নিরীক্ষা) ১ জন। ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর। ব্যবস্থাপক পর্যায়ে ৫ বছরের অভিজ্ঞতা। বয়স ৩৭ বছর। বেতনক্রম : ২৩০০০-৫৫৪৭০ টাকা। অফিস সহকারী-কাম-ডাটা এন্ট্রি অপারেটর ১০ জন। এইচএসসি বা সমমান পাস। বয়স ৩৫ বছর। বেতনক্রম : শিক্ষানবিশ ১ বছর ১০০০০ টাকা। নিয়মিতকরণে ১০২০০-২৪৬৮০ টাকা।

মাঠ কর্মকর্তা ৪০ জন। এইচএসসি বা সমমান পাস। বয়স ৩৫ বছর। বেতনক্রম : শিক্ষানবিশ ১ বছর ১০০০০ টাকা। নিয়মিতকরণে ১০২০০-২৪৬৮০ টাকা। আবেদন পাঠানো যাবে ৭ মে পর্যন্ত। যোগাযোগ : ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন, পল্লী ভবন (সপ্তম তলা), ৫ কারওয়ান বাজার, ঢাকা।

ওয়েব : www.sfdf.org.bd

সূত্র : সমকাল, ১৪ এপ্রিল, পৃষ্ঠা ৬

 

বাংলাদেশ ব্যাংক

পদ ও যোগ্যতা : সহকারী প্রগ্রামার ২২ জন। কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে স্নাতক (সম্মান) পাস। প্রফেশনাল কম্পিউটার সোসাইটির সদস্য বা সহযোগী সদস্য হতে হবে। ন্যূনতম দুইটি পরীক্ষায় প্রথম শ্রেণি বা সমমানের ফল থাকতে হবে। ১০ এপ্রিল তারিখে বয়স ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। অনলাইনে আবেদনের শেষ তারিখ ৫ মে। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

যোগাযোগ : বাংলাদেশ ব্যাংক, হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট-১, প্রধান কার্যালয়, ঢাকা।

ওয়েব : erecruitment.bb.org.bd

সূত্র : প্রথম আলো,

১৪ এপ্রিল, পৃষ্ঠা ৯

 

বাংলাদেশ সুপ্রিম কোর্ট

পদ ও যোগ্যতা : পরিচ্ছন্নতাকর্মী (সুইপার) ২৫ জন। ন্যূনতম অষ্টম শ্রেণি বা সমমান পাস। আবেদনের দিন বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। আবেদনের শেষ তারিখ ৫ মে। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। যোগাযোগ : বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগ, ঢাকা। সূত্র : কালের কণ্ঠ, ১৬ এপ্রিল, পৃষ্ঠা ৮

 

পাওয়ার গ্রিড কম্পানি অব বাংলাদেশ লিমিটেড

পদ ও যোগ্যতা : অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অ্যাকাউন্টস/ফাইন্যান্স/অডিট) ২৮ জন। ফাইন্যান্স/অ্যাকাউন্টিংয়ে স্নাতকোত্তর অথবা অ্যাকাউন্টস/ফাইন্যান্স বিষয়ে এমবিএ অথবা অ্যাকাউন্টস/ফাইন্যান্স বিষয়ে এমবিএস। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। ১৬ এপ্রিল তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। বিভাগীয় প্রার্থীদের সর্বোচ্চ ৪০ বছর। আবেদনের শেষ তারিখ ৫ মে। বেতনক্রম : বেসিক পে ৫০০০০ টাকা ও অন্যান্য ভাতা।

যোগাযোগ : পাওয়ার গ্রিড কম্পানি অব বাংলাদেশ লিমিটেড।

ওয়েব : www.pgcb.org.bd

সূত্র : সমকাল, ১৬ এপ্রিল, পৃষ্ঠা ১৩

 

নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কম্পানি লিমিটেড

পদ ও যোগ্যতা : অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (আইসিটি/এমআইএস) ১ জন। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন টেকনোলজি (আইটি)/ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স বিষয়ে বিএসসি পাস। সব পরীক্ষায় ফল ৫ পয়েন্ট স্কেলে ৩.৫০ এবং ৪ পয়েন্ট স্কেলে কমপক্ষে ৩ পয়েন্ট থাকতে হবে। বেতনক্রম : বেসিক সেলারি ৫২০০০ টাকা ও অন্যান্য ভাতা। সিকিউরিটি অফিসার ১ জন। স্নাতক (সম্মান)সহ স্নাতকোত্তর ডিগ্রি পাস। সব পরীক্ষায় ফল ৫ পয়েন্ট স্কেলে ৩.৫০ এবং ৪ পয়েন্ট স্কেলে কমপক্ষে ৩ পয়েন্ট থাকতে হবে। বেতনক্রম : বেসিক সেলারি ৫২০০০ টাকা ও অন্যান্য ভাতা।

অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি অফিসার

১ জন। স্নাতক পাস। সব পরীক্ষায় ফল ৫ পয়েন্ট স্কেলে ৩.৫০ এবং ৪ পয়েন্ট স্কেলে কমপক্ষে ২.৫০ পয়েন্ট থাকতে হবে। বেতনক্রম : বেসিক সেলারি ৪০০০০ টাকা ও অন্যান্য ভাতা। ১৫ এপ্রিল তারিখে বয়স সর্বোচ্চ ৩০ বছর।

অনলাইনে আবেদন ৬ মে পর্যন্ত। যোগাযোগ : নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কম্পানি লিমিটেড।

ওয়েব : www.nwpgcl.gov.bd

সূত্র : ১৬ এপ্রিল, ডেইলি স্টার, পৃষ্ঠা ৫

 

পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর

পদ ও যোগ্যতা : অডিটর ৮ জন। স্নাতক পাস। নিরীক্ষা ও হিসাবরক্ষণ কাজে অভিজ্ঞতাসহ বাণিজ্য বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার। ১ আগস্ট তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। অনলাইনে আবেদন ২১ মে পর্যন্ত। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

যোগাযোগ : পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর, শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা ভবন, দ্বিতীয় ব্লক, ১৬ আবদুল গনি রোড, ঢাকা। ওয়েব : dia.gov.bd

সূত্র : ইত্তেফাক, ১৮ এপ্রিল, পৃষ্ঠা ১২

 

 

মন্তব্য



সাতদিনের সেরা