kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

কর্ম খালি

ফরহাদ হোসেন   

১০ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৬ মিনিটে



কর্ম খালি

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

পদ ও যোগ্যতা : ফটোগ্রাফার ১ জন। ৬ মাসের ডিপ্লোমাসহ দ্বিতীয় শ্রেণির স্নাতক বা সমমান। বেতনক্রম : ১১৩০০-২৭৩০০ টাকা। বুক সর্টার ১ জন। দ্বিতীয় শ্রেণির স্নাতক বা সমমান। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা। নার্স ২ জন। তিন অথবা চার বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি অথবা চার বছর মেয়াদি বিএসসি ইন নার্সিং পাস। নার্সিং কাউন্সিল কর্তৃক নিবন্ধিত। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার টাইপিস্ট ৫ জন। এইচএসসি বা সমমান। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। ছয় মাসের কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ক্যাটালগার ১ জন। দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমান। ছয় মাসের কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

ড্রাইভার (ভারী) ২ জন। এসএসসি পাস। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা।

্রড্রাইভার ২ জন। অষ্টম শ্রেণি পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। বাবুর্চি ১ জন। এসএসসি পাস। বেতনক্রম : ৮৮০০-২১৩১০ টাকা।

অফিস সহায়ক ৬ জন। এসএসসি। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা।

পরিচ্ছন্নতাকর্মী ৩ জন। এসএসসি পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা।

ক্লিনার বা সুইপার ২ জন, আয়া ২ জন, মালি ১ জন, নিরাপত্তা প্রহরী ৪ জন। অষ্টম শ্রেণি পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ২৩ এপ্রিল বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর। আবেদন ২৩ এপ্রিল পর্যন্ত।

যোগাযোগ : রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, শাহজাদপুর, সিরাজগঞ্জ।

সূত্র : কালের কণ্ঠ, ৩১ মার্চ, পৃষ্ঠা-৬।

 

 সমাজকল্যাণ মন্ত্রণালয়

পদ ও যোগ্যতা : সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ৪ জন। স্নাতক বা সমমান পাস। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

ডাটা এন্ট্রি অপারেটর ১ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

অফিস সহায়ক ৮ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ১ এপ্রিল বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর। অনলাইনে আবেদনের শেষ তারিখ ২১ এপ্রিল।

যোগাযোগ : সমাজকল্যাণ মন্ত্রণালয়,

প্রশাসন-১ অধিশাখা, বাংলাদেশ সচিবালয়, ঢাকা। ওয়েব : www.msw.gov.bd

সূত্র : যুগান্তর, ৩১ মার্চ, পৃষ্ঠা-৬।

 

 বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট

পদ ও যোগ্যতা : বৈজ্ঞানিক কর্মকর্তা ১৭ জন। কৃষি, কৃষি প্রকৌশল, কৃষি অর্থনীতি বা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অথবা ফলিত বিজ্ঞান বিষয়ে দ্বিতীয় শ্রেণি বা সমমান পেয়ে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পাস। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।  মেডিক্যাল অফিসার ১ জন। এমবিবিএস পাস এবং মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল কর্তৃক নিবন্ধিত। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। প্রগ্রামার (আইসিটি) ১ জন। কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, পদার্থবিজ্ঞান, ফলিত পদার্থবিজ্ঞান, গণিত, পরিসংখ্যান বা প্রকৌশলে স্নাতক সম্মান পাস। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

খামার তত্ত্বাবধায়ক ১ জন। কৃষিবিজ্ঞানে দ্বিতীয় শ্রেণির স্নাতক (সম্মান) পাস। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

ফার্ম ম্যানেজার ৭ জন।  কৃষিবিজ্ঞানে দ্বিতীয় শ্রেণি বা সমমানের পাস। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। বয়স ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও পোষ্য কোটার ক্ষেত্রে ৩২ বছর। আবেদন ৯ মের মধ্যে।

যোগাযোগ : বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট, বাকৃবি চত্বর, ময়মনসিংহ।

সূত্র : ইত্তেফাক, ৪ এপ্রিল, পৃষ্ঠা, ১৪।

 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়

পদ ও যোগ্যতা : মেডিক্যাল টেকনোলজিস্ট

৫ জন। বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি ও এইচএসসি। ১ বছরের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইন রেডিওথেরাপি কোর্স সনদপ্রাপ্ত।

৩০ এপ্রিল বয়স ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। আবেদন ৩০ এপ্রিলের মধ্যে।

যোগাযোগ : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, শাহবাগ, ঢাকা।

সূত্র : সমকাল, ৪ এপ্রিল, পৃষ্ঠা-১৬।

 

 জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

পদ ও যোগ্যতা : রসায়ন বিভাগে সহযোগী অধ্যাপক ১ জন। এসএসসি থেকে স্নাতকোত্তর সব পরীক্ষায় প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের ফল। সমপদে কমপক্ষে ১০ বছর শিক্ষাদানের অভিজ্ঞতা। বেতনক্রম : ৫০০০০-৭১২০০ টাকা। গণিত বিভাগে অস্থায়ী প্রভাষক ৪ জন। এসএসসি থেকে স্নাতকোত্তর সব পরীক্ষায় প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের ফল। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। ম্যানেজমেন্ট স্টাডিস বিভাগে অস্থায়ী প্রভাষক ১ জন। এসএসসি থেকে স্নাতকোত্তর সব পরীক্ষায় প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের ফল। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। অস্থায়ী প্রভাষক ৪ জন। এসএসসি থেকে স্নাতকোত্তর সব পরীক্ষায় প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের ফল। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

চারুকলা বিভাগে স্থায়ী প্রভাষক ২ জন। এসএসসি থেকে স্নাতকোত্তর সব পরীক্ষায় প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের ফল। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। আবেদন পাঠানোর শেষ তারিখ প্রভাষক পদে ১৫ এপ্রিল, সহযোগী অধ্যাপক পদে ২৮ এপ্রিল।

যোগাযোগ : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সাভার। সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ২ এপ্রিল, পৃষ্ঠা-৯।

 

 রাষ্ট্রপতির কার্যালয়

পদ ও যোগ্যতা : কম্পিউটার অপারেটর ৩ জন।  স্নাতক বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

সাঁট-মুদ্রাক্ষরিক-কাম কম্পিউটার অপারেটর ৩ জন। স্নাতক বা সমমান পাস। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

ক্যাশিয়ার ১ জন। বাণিজ্য বিভাগ থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের পাসসহ ৩ বছরের কাজের অভিজ্ঞতা। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর ৮ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

স্টোরকিপার ২ জন। এইচএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। বাবুর্চি ৪ জন। এইচএসসি বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে ৫ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

ডেচপাচ রাইডার ১ জন। এসএসসি বা সমমান। বেতনক্রম : ৮৮০০-২১৩১০ টাকা। সাইকেল ম্যাসেঞ্জার ২ জন। এসএসসি বা সমমান। বেতনক্রম : ৮৫০০-২০৫৭০ টাকা। হাউস লস্কর ১ জন। এসএসসি বা সমমান। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা।

অফিস সহায়ক ১০ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। চোপদার ১ জন, খেদমতগার ৬ জন,

খালাসি ৫ জন,

সহকারী বাবুর্চি (কুকম্যাট) ১ জন,

সহকারী বাবুর্চি (মশালচি) ১ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০।

ভবন পরিচর্যাকারী ৫ জন। অষ্টম শ্রেণি পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ৬ মে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। অনলাইনে আবেদন জমার শেষ তারিখ ৬ মে।

যোগাযোগ : রাষ্ট্রপতির কার্যালয়, আপন বিভাগ, বঙ্গভবন, ঢাকা।

ওয়েব : www.bangabhaban.gov.bd

সূত্র : সমকাল, ৪ এপ্রিল, পৃষ্ঠা-১৩।

 

 

মন্তব্য