kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

রাবি অফিসার সমিতি নির্বাচন

১৯ পদের ১৪টিতেই আওয়ামীপন্থীদের জয়

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১ এপ্রিল, ২০১৯ ০২:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



১৯ পদের ১৪টিতেই আওয়ামীপন্থীদের জয়

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অফিসার সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে ১৯টি পদের মধ্যে আওয়ামীপন্থী প্যানেল সভাপতি-সম্পাদকসহ ১৪টি পদে জয়লাভ করেছেন। এতে মোক্তাদির হোসেন রাহী সভাপতি এবং রাব্বেল হোসেন সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। 

রবিবার দিনব্যাপী ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার জিয়াউল আলম ফলাফল ঘোষণা করেন। এদিকে, নির্বাচনে বিএনপিপন্থী প্যানেল তিনটি সদস্য পদসহ পাঁচটি পদে জয়লাভ করে। 

সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোটগ্রহণ শুরু হয়। 

নির্বাচনে সভাপতি পদে মোক্তাদির হোসেন রাহী ৩৮৯টি এবং রাব্বেল হোসেন ২৭০টি ভোট পান। 

অপরদিকে বিএনপিপন্থী প্যানেল থেকে সভাপতি পদে এ কে এম নজরুল ইসলাম শেলী ২৩৮টি এবং সাধারণ সম্পাদক পদে মোক্তার হোসেন ১১২টি ভোট পান। স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামান চঞ্চল পেয়েছেন ২৫৭ ভোট। ১৯টি পদের বিপরীতে ৩৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

রাহী-রাব্বেল পরিষদ থেকে বিভিন্ন পদে যারা জয়ী হলেন- সহ-সভাপতি গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ মখলেসুর রহমান, যুগ্ম-সম্পাদক সেলিনা খান সাথী, দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম, প্রচার সম্পাদক আবু হানিফ, সাংগঠনিক সম্পাদক ডা. রাজু আহমেদ এবং সদস্য পদে গোলাম কাওসার, সামিউল ইসলাম রবিন, মকবুল হোসেন, আব্দুল্লাহ মাহমুদ হাসান, সারোয়ার হোসেন নান্নু ও সৈয়দ আরিফ হোসেন। 

অন্যদিকে শেলী-মোক্তার পরিষদ থেকে সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মাসুদ রানা এবং সমাজকল্যাণ ও ক্রীড়া সম্পাদক হাবিবা হায়দার লিচু, সদস্য পদে মাসিহ্উল আমল হোসেন, আনোয়ারুল ইসলাম ও শামীম হোসেন চৌধুরী। 

নির্বাচন কমিশনার জিয়াউল আলম বলেন, শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। যারা পর্যবেক্ষক হিসেবে দায়িত্বে ছিলেন তারাও কোনো অভিযোগ করেননি এবং ফলাফল ঘোষণার পর কোনো প্রার্থীও অভিযোগ করেননি। 

মন্তব্য



সাতদিনের সেরা