kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

অনির্দিষ্টকালের জন্য বন্ধ বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল অফিস   

২৮ মার্চ, ২০১৯ ১১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



অনির্দিষ্টকালের জন্য বন্ধ বরিশাল বিশ্ববিদ্যালয়

গত ২৬শে মার্চ স্বাধীনতা ও বিজয় দিবস উদ্‌যাপন উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদ্ভুত অনভিপ্রেত ঘটনার প্রেক্ষিতে সকল সাধারণ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার উদ্দেশ্যে আজ (২৮.০৩.২০১৯) থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়। 

গতকাল রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. হাসিনুর রহমান স্বাক্ষরিত একটি নোটিশে বলা হয়, বরিশাল বিশ্ববিদ্যালয় বিধি ২০১৩ এর ১১(১০) ধারা অনুযায়ী মাননীয় উপাচার্যকে দেওয়া ক্ষমতাবলে আজ থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষাসহ যাবতীয় একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

সেই সাথে নোটিশে আজ ২৮ মার্চ বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে সকল আবাসিক ছাত্র-ছাত্রীদের হল ত্যাগেরও নির্দেশ দেওয়া হয়।

উল্লেখ্য, ক্লাস ও পরীক্ষা বর্জন করে গতকাল বুধবার শিক্ষার্থীদের বিক্ষোভের কারণে অচল হয়ে পড়ে বরিশাল বিশ্ববিদ্যালয়। আন্দোলনের শুরুটা হয়েছিল আগের দিন মঙ্গলবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আয়োজনকে কেন্দ্র করে। ওই দিন আরেক অনুষ্ঠানে উপাচার্য শিক্ষার্থীদের 'রাজাকারের বাচ্চা’ বলেন বলে অভিযোগ ওঠে। শিক্ষার্থীরা উপাচার্যকে প্রকাশ্যে ক্ষমা চাওয়াসহ ১০ দফা দাবি জানিয়েছে। দাবি না মানলে ক্লাস ও পরীক্ষা বর্জন অব্যাহত থাকবে বলে জানিয়েছে তারা।

শিক্ষার্থীদের 'রাজাকারের বাচ্চা' বলায় বিক্ষোভের মুখে ববি উপাচার্য

মন্তব্য



সাতদিনের সেরা