kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

রাবিতে মাদক ও জঙ্গিবাদ বিরোধী চলচ্চিত্র প্রদর্শনী

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৮ মার্চ, ২০১৯ ০২:০১ | পড়া যাবে ১ মিনিটে



রাবিতে মাদক ও জঙ্গিবাদ বিরোধী চলচ্চিত্র প্রদর্শনী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের মাদক ও জঙ্গিবাদের ভয়াবহতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ মার্চ) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে তিনটি চলচ্চিত্রের প্রদর্শন হয়। রাবি ক্যারিয়ার ক্লাবের সহযোগিতায় ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এক্সপ্রেশন লিমিটেড এই প্রদর্শনীর আয়োজন করে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। অনুষ্ঠানের শুরুতে তিনি বলেন, সম্প্রতি ক্রাইস্টচার্চে মসজিদে হামলার ঘটনা অত্যন্ত দুঃখজনক। উগ্রবাদ ও চরমপন্থা একটি সমাজের জন্য কখনোই সুখকর নয় এবং তা ব্যক্তি জীবনেও ভালো কিছু বয়ে আনে না। এসব বিশৃঙ্খলা প্রতিরোধের জন্য প্রত্যেকের সচেতনতা জরুরি।

তাঁর বক্তব্য শেষে প্রজন্মওয়েভ নির্মিত মাদকের ভয়াবহতা বিষয়ক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চোরাবালি’, জঙ্গিবাদ সংক্রান্ত ‘ফেরা’ এবং নারীর স্বাধীনতা বিষয়ক ‘ঘরের ভিতর ঘর’ প্রদর্শিত হয়। প্রদর্শনী শেষে চলচ্চিত্র বিষয়ে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রদূতের স্ত্রী মিশেল অ্যাডেলম্যান, রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, সহকারী প্রক্টর শিবলী ইসলাম, টিএসসিসি পরিচালক হাসিবুল আলম প্রধান প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা