kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে গণহত্যা দিবস পালিত

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৯ ১৮:১৪ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে গণহত্যা দিবস পালিত

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালিত হয়েছে। আজ সোমবার এ উপলক্ষে ব্যাপক কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আশফাক ইকবাল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সঙ্গীত পরিচালক ও কণ্ঠযোদ্ধা সুজেয় শ্যাম। এ ছাড়া এ প্রতিষ্ঠানের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি তার বক্তব্যে ২৫ মার্চের কালরাতে পাকিস্তানি বাহিনীর নির্মম গণহত্যার চিত্র সবার সামনে তুলে ধরেন। তিনি বলেন, দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সাধারণ মানুষের উপর পরিচালিত এ রকম গণহত্যার নজির পৃথিবীতে দ্বিতীয়টি আর নেই। তিনি এই দিনে আত্মত্যাগকারী শহীদদের আত্মার শান্তি কামনা করেন এবং তাঁদের আদর্শে নিজেদের দেশপ্রেমিক জাতি হিসেবে গড়ে তোলার আহ্বান জানান। তিনি গণহত্যা দিবসের অনুষ্ঠানে তাকে আমন্ত্রণ করায় প্রতিষ্ঠান প্রধানসহ সকলকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের সভাপতি তাঁর বক্তব্যে ২৫ মার্চের কালরাতে আত্মোৎসর্গকারী শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং তাদের আত্মত্যাগের মহিমাকে বুকে ধারণ করে সকলকে দেশের উন্নয়নে আত্মনিয়োগ করার আহ্বান জানান। 

মন্তব্য



সাতদিনের সেরা