kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

রাকসু সংলাপ কমিটির সঙ্গে ছাত্রলীগের আলোচনা

ছাত্রত্ব নেই এমন কাউকে নির্বাচনে সুযোগ নয়

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৪ মার্চ, ২০১৯ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



ছাত্রত্ব নেই এমন কাউকে নির্বাচনে সুযোগ নয়

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনে স্বাধীনতা বিরোধী কোনো সংগঠন এবং ছাত্রত্ব নেই কিন্তু কোনো সংগঠনের নাম ভাঙিয়ে নির্বাচনে অংশ নেওয়ার পাঁয়তারা করছে এমন কাউকে নির্বাচনে সুযোগ না দেওয়ার দাবি জানিয়েছেন রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া।

আজ রবিবার রাকসু সংলাপ কমিটির সঙ্গে অনুষ্ঠিত আলোচনার পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিকাল পৌনে ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে রাবি ছাত্রলীগের সঙ্গে রাকসু সংলাপ কমিটির আলোচনা শুরু হয়। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা বেশ কয়েকটি দাবি জানান। তাদের দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো দ্রুত রাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করা, গঠণতন্ত্র যুগপোযোগী করা, কোনো প্রতিক্রিয়াশীল বা মৌলবাদী সংগঠনকে নির্বাচনে অংশ নিতে না দেওয়া, রাকসুতে বিদ্যমান ২৫টি পদের সঙ্গে সদস্যসহ আরো সাতটি পদ বৃদ্ধি করা। তবে এর আগে অনুষ্ঠিত সংলাপগুলোতে অন্যান্য সংগঠন ভোটকেন্দ্র হলের বাইরে স্থাপনের দাবি জানালেও ছাত্রলীগ ভোটকেন্দ্র হলের ভিতরে রাখার দাবি জানিয়েছেন।

গোলাম কিবরিয়া সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টর আমাদের দাবিগুলোর ব্যাপারে ইতিবাচকতা দেখিয়েছেন। তিনি আমাদের দাবিগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হবে বলেও আশ্বস্ত করেছেন।

তিনি বলেন, ছাত্রদলও ক্যাম্পাসে রাজনীতি করতে পারবে। তাতে আমাদের কোনো আপত্তি নেই। তবে তাদেরকে অবশ্যই ক্যাম্পাসের ছাত্র হতে হবে। ছাত্রদলের নাম করে যারা ক্যাম্পাসে বিশৃঙ্খলা তৈরি করবে তাদেরকে রাবি ছাত্রলীগের পক্ষ থেকে প্রতিহত করা হবে।

সংলাপ কমিটির আহ্বায়ক প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ছাত্রলীগ বেশ কয়েকটি যৌক্তিক দাবি জানিয়েছে। আমরা সেগুলো নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলবো।

সংলাপে আরো উপস্থিত ছিলেন সংলাপ কমিটির সদস্য সচিব আবু সাঈদ মো. নাজমুল হায়দার, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, রাকসুর কোষাধ্যক্ষ মীর ইমাম ইবনে ওয়াহেদ, রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতকার্মীরা উপস্থিত ছিলেন। 

মন্তব্য



সাতদিনের সেরা