kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

চবিতে অঙ্গনের ২৯ বছর পূর্তি উদযাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২১ মার্চ, ২০১৯ ২৩:০৩ | পড়া যাবে ২ মিনিটে



চবিতে অঙ্গনের ২৯ বছর পূর্তি উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ‘সুস্থ সংস্কৃতি হোক মানবিক সমাজ গঠনের হাতিয়ার’ এ প্রতিপাদ্যকে ধারণ করে ২৯ বছরপূর্তি উৎসব উদযাপন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন অঙ্গন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের সামনে জারুল তলায় উৎসবটি উদযাপন করা হয়।

জানা যায়, দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিল বর্ষপূর্তির শোভাযাত্রা, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ড. রাহমান নাসির উদ্দিনের লেখা নাটক 'বাতিলের ঘরবসতি'। চবি নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক ও অঙ্গনের সভাপতি অধ্যাপক ড. রাহমান নাসির উদ্দিনের সভাপতিত্বে সভায় আলোচক হিসেবে ছিলেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেকান্দার চৌধুরী, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক হোসাইন কবির, ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. দানেশ মিয়া এবং ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ড. সুমন গাঙ্গলি।

প্রসঙ্গত, অঙ্গন গত তিন দশক ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অরাজনৈতিক সাংস্কৃতিক সংগঠন হিসাবে প্রগতিশীল, সৃজনশীল এবং সুস্থ সংস্কৃতির ধারাকে লালন-পালন করে আসছে। অঙ্গন তার নিজস্ব সাংগঠনিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে প্রজন্মের পর প্রজন্মের মনে সুস্থ সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সমাজ রূপান্তরের দর্শন বিস্তার করে আসছে।

মন্তব্য



সাতদিনের সেরা