kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

নজরুল বিশ্ববিদ্যালয়

নিরাপদ সড়কের আট দফা দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২০ মার্চ, ২০১৯ ১৬:০৮ | পড়া যাবে ২ মিনিটে



নিরাপদ সড়কের আট দফা দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের প্রতিবাদে ও নিরাপদ সড়কের আট দফা দাবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলন করেছেন। আন্দোলন শেষে শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এর কাছে স্মারকলিপি জমা দেন।

আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা ভাস্কর্যের সামনে নতুন সড়কে আন্দোলন করেন। এ সময় তারা সড়কের পাশে দীর্ঘ মানববন্ধন করে আট দফা দাবি পেশ করেন।

পরিবহন সেক্টরকে রাজনৈতিক প্রভাবমুক্ত করতে হবে এবং প্রতি মাসে বাস চালকের লাইসেন্সসহ সকল প্রয়োজনীয় কাগজপত্র চেক করতে হবে, আটককৃত চালক ও সম্পৃক্ত সকলকে দ্রুততম সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তির আওতায় আনতে হবে, আজ থেকে ফিটনেসবিহীন বাস ও লাইসেন্সবিহীন চালককে দ্রুততম সময়ের মধ্যে অপসারণ করতে হবে, ঝুঁকিপূর্ণ ও প্রয়োজনীয় সকল স্থানে আন্ডার পাস, স্পিড ব্রেকার ও ফুট ওভারব্রিজ নির্মাণ করতে হবে, সড়কে হত্যার সাথে জড়িত সকলকে সর্বোচ্চ আইনের আওতায় আনতে হবে, প্রতিযোগিতামূলক গাড়ি চলাচল বন্ধ করে নির্দিষ্ট স্থানে বাসস্টপ এবং যাত্রী ছাউনি করার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করাসহ আট দফা দাবি জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা