kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের প্রতীকী অবস্থান কর্মসূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৯ ১৭:০৫ | পড়া যাবে ২ মিনিটে



জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের প্রতীকী অবস্থান কর্মসূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মেয়াদোত্তীর্ণ ডিন, সিন্ডিকেট, অর্থ-কমিটি ও একাডেমিক কাউন্সিল নির্বাচনের তফসিল ঘোষণা এবং সহায়ক পরিবেশ নিশ্চিত করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের দাবিতে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ, বিএনপি ও বামপন্থী শিক্ষকদের সংগঠন ‘সম্মিলিত শিক্ষক সমাজ’। দাবি না মানলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি।

আজ সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপাচার্য কার্যালয়ের সামনে ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ ব্যানারে এই প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকরা।

প্রতীকী অবস্থান কর্মসূচিতে শিক্ষক সমিতির সভাপতি ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার, সাধারণ সম্পাদক ও ফার্মেসি বিভাগের অধ্যাপক মো. সোহেল রানা, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ আহমেদ, রসায়ন বিভাগের অধ্যাপক কৌশিক সাহা প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় তারা বলেন, ‘অনির্বাচিত উপাচার্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যাক্ট ১৯৭৩ এর বিধিসমূহকে ক্রমাগত অবজ্ঞা করে চলেছেন। বিশ্ববিদ্যালয়ের মেয়াদোত্তীর্ণ ডিন, সিন্ডিকেট ও অর্থ-কমিটির নির্বাচন দিতে উপাচার্য গড়িমসি করছেন। একাধিক বার ভারপ্রাপ্ত উপাচার্য ও রেজিস্ট্রারকে মেয়াদোত্তীর্ণ পর্ষদসমূহের নির্বাচন আয়োজন করার আইনি বাধ্যবাধকতা স্মরণ করিয়ে দিলেও আশানুরূপ ফল পাইনি। উপাচার্য অসুস্থ থাকলেই সব কাজ বন্ধ হয়ে থাকবে কেন? আমরা উপাচার্যের নিকট আহ্বান জানাই দ্রুত নির্বাচনের তফসিল ঘোষণা করা হোক।’

এদিকে প্রতীকী অবস্থান কর্মসূচি শেষে নতুন কর্মসূচী ঘোষণা করেছেন তারা। নতুন কর্মসূচি অনুযায়ী আগামী ১৯ ও ২০ মার্চ ১০টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি ও গণসংযোগ, ২১ মার্চ পূর্ণদিবস কর্মবিরতি, ২৪ মার্চ দুপুর ১টায় কাল পতাকা ধারণ করা হবে বলে জানান।

মন্তব্য



সাতদিনের সেরা