kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

রাবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশুদিবস উদযাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৭ মার্চ, ২০১৯ ১৮:০৩ | পড়া যাবে ২ মিনিটে



রাবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশুদিবস উদযাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস। আজ রবিবার দিনব্যাপী আয়োজনে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সকাল পৌনে ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় রাবি উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরে সেখানে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, রাবি বঙ্গবন্ধু পরিষদ, বিভাগ, ইনস্টিটিউট এবং পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে। 

পরে সকাল ৮টায় ‘সাবাস বাংলাদেশ’ চত্বর থেকে শোভাযাত্রা বের করে করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এরপর শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এক অনাড়ম্বর আয়োজনে উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয় বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষে কেক কাটেন। 

সকাল পৌনে ৯টায় শেখ রাসেল মডেল স্কুলে এবং ৯টায় বিশ্ববিদ্যালয় স্কুলে অনুষ্ঠিত হয় শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর  জন্মদিন উপলক্ষে কেক কাটা, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়া শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’র নির্বাচিত অংশ থেকে কুইজ প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়। 

বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া এবং সন্ধ্যা সাড়ে ৬টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা