kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

কুবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৯ ১৫:০৮ | পড়া যাবে ২ মিনিটে



কুবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শততম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস-২০১৯। আজ রবিবার এ উপলক্ষে নিভিন্ন কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এমরান কবির চৌধুরীর নেতৃত্বে প্রশাসনিক ভবনের সামনের বঙ্গবন্ধুর ভাষ্কর্যে পুষ্পমাল্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন বিভাগ, হলসমূহ, কর্মকর্তা-কর্মচারী, শিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ বঙ্গবন্ধুর ভাষ্কর্যে ফুল দেন।

পরে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। আলোচনায় উপাচার্য এমরান কবির বলেন, আমরা এমন একজনের জন্মদিন পালনের জন্য সমবেত হয়েছি যার জন্ম না হলে বাংলাদেশ নামক ভূখণ্ডটি স্বাধীন হতো কি না সন্দেহ থেকে যায়।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু একদিনে তৈরি হয়নি। তিলে তিলে তৈরি হয়েছে। আমাদের সে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে, কাজ করতে হবে, সোনালি অতীত ইতিহাসকে সোনালি বাস্তবে পরিণত করতে হবে।

দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের হলরুমে ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’ শিরোনামে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় মসজিদে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাতে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

মন্তব্য



সাতদিনের সেরা