kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

প্রভোস্টের পদত্যাগ দাবি, রোকেয়া হলের অফিস কক্ষে তালা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৯ ০২:০৫ | পড়া যাবে ২ মিনিটে



প্রভোস্টের পদত্যাগ দাবি, রোকেয়া হলের অফিস কক্ষে তালা

প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদার পদত্যাগসহ চার দফা দাবিতে ছাত্রীরা রোকেয়া হলের অফিস কক্ষে তালা দিয়েছে। শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে প্রভোস্টের কক্ষসহ হল অফিসের অন্যান্য কক্ষে তালা দেন তারা।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অনশন স্থগিত করেন শিক্ষার্থীরা। শুক্রবার রাত ১০টায় আলটিমেটাম শেষ হয়।

রোকেয়া হলের আন্দোলনকারী ছাত্রী মৌসুমী বলেন, ‘আমাদের আলটিমেটামের ২৪ ঘণ্টা শেষ হয়ে গেছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের কেউ আসেনি। আমরা আমাদের হল প্রভোস্টকে অবাঞ্ছিত ঘোষণা করেছি। এ ছাড়া প্রশাসনের কেউ না আসায় আমরা সবাই মিলে হল অফিস তালা দিয়েছি।’ তিনি আরো বলেন, ‘যখন নতুন প্রভোস্ট আসবে তখন তার কাছে চাবি হস্তান্তর করা হবে।’

বুধবার (১৩ মার্চ) বিকেল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে কারচুপির অভিযোগে হল প্রভোস্টের পদত্যাগ ও পুনর্নির্বাচনসহ চার দফা দাবিতে অনশন শুরু করেন পাঁচ ছাত্রী। বৃহস্পতিবার রাতে প্রাধ্যক্ষ শিক্ষার্থীদের অনশন ভাঙাতে এসে তোপের মুখে চলে যান। এ সময় কয়েকজন অসুস্থ হয়ে পড়লে অনশন স্থগিত করেন ছাত্রীরা।

চার দফা দাবি হলো রোকেয়া হল সংসদে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে, সাধারণ শিক্ষার্থীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, আন্দোলনকারীদের নিরাপত্তা দিতে হবে এবং হল প্রভোস্ট জিন্নাত হুদাকে পদত্যাগ করতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা