kalerkantho

মঙ্গলবার । ২৯ নভেম্বর ২০২২ । ১৪ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

কক্সবাজার ফ্লাইট দিয়ে যাত্রা শুরু করল ‘এয়ার অ্যাস্ট্রা’

নিজস্ব প্রতিবেদক    

২৪ নভেম্বর, ২০২২ ১৮:১১ | পড়া যাবে ১ মিনিটে



কক্সবাজার ফ্লাইট দিয়ে যাত্রা শুরু করল ‘এয়ার অ্যাস্ট্রা’

কক্সবাজারে ফ্লাইট পরিচালনার মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে দেশের নতুন বেসরকারি এয়ারলাইনস ‘এয়ার অ্যাস্ট্রা’। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার অ্যাস্ট্রার প্রথম বাণিজ্যিক ফ্লাইট ২-এ ৪৪১ সকাল ৮টায় শতভাগ যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যায়।

এখন থেকে প্রতিদিন ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে তিনটি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে দুটি ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা। পর্যায়ক্রমে দেশের সব অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা।

বিজ্ঞাপন

 

ঢাকা থেকে কক্সবাজারের ওয়ান ওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে চার হাজার ৮০০ টাকা এবং ঢাকা থেকে চট্টগ্রামের ওয়ান ওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে তিন হাজার ৬৯৫ টাকা।

এয়ার অ্যাস্ট্রা এরই মধ্যে ঢাকায় দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ডেলিভারি নিয়েছে এবং আরো দুটি এয়ারক্রাফট চলতি বছরের মধ্যেই ডেলিভারি নেবে।

২০২৩ সালের মধ্যে এয়ার অ্যাস্ট্রার বহর ১০টিতে উন্নীত হবে। ফ্রান্সে নির্মিত এটিআর ৭২-৬০০ বর্তমান বিশ্বের সবচেয়ে আধুনিক টার্বোপ্রপ প্রযুক্তির নির্ভরযোগ্য এয়ারক্রাফট। এয়ারক্রাফটির আরামদায়ক কেবিন ৭০ জন যাত্রী বহন করার জন্য প্রস্তুত করা হয়েছে।



সাতদিনের সেরা