kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০২২ । ১৮ অগ্রহায়ণ ১৪২৯ । ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

দেশে আরো কমল সোনার দাম

বাণিজ্য ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০২২ ২১:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



দেশে আরো কমল সোনার দাম

ফাইল ছবি

আন্তর্জাতিক বাজারে নিম্নমুখী থাকায় দেশের বাজারে আবারও কমল সোনার দাম। মাত্র তিন দিনের ব্যবধানে সোনার দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।  

ভালো মানের সোনার দাম ভরিতে কমানো হয়েছে ৯৩৩ টাকা। এতে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৮২ হাজার ৩৪৭ টাকা।

বিজ্ঞাপন

 

আজ বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর সংগঠনটি এক হাজার ২৮৫ টাকা কমানোর ঘোষণা দিয়েছিল। পরদিন অর্থাৎ ১৫ সেপ্টেম্বর থেকে ভালো মানের সোনা ৮৩ হাজার ২৮০ টাকা ভরি বিক্রি হয়েছে।

বাজুসের নতুন ঘোষণা অনুযায়ী, কাল সোমবার থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে খরচ পড়বে ৮২ হাজার ৩৪৭ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম ভরি নির্ধারণ করা হয়েছে ৭৮ হাজার ৬১৫ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি পড়বে ৬৭ হাজার ৪১৭ টাকায় এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৫ হাজার ৮৭০ টাকা

তবে রুপার দাম আগের মতো অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।



সাতদিনের সেরা