kalerkantho

বুধবার । ১৭ আগস্ট ২০২২ । ২ ভাদ্র ১৪২৯ । ১৮ মহররম ১৪৪৪

বাংলাদেশে আসছে জুয়েলারি ব্র্যান্ড মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ড

বিশেষ প্রতিনিধি   

২৮ জুলাই, ২০২২ ২০:০৪ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশে আসছে জুয়েলারি ব্র্যান্ড মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ড

নিটল নিলয় গ্রুপের হাত ধরে বাংলাদেশে আসছে ভারতের বিখ্যাত জুয়েলারি ব্র্যান্ড মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ড। দেশের প্রথম ওয়ার্ল্ড ক্লাস গোল্ড অ্যান্ড ডায়মন্ড জুয়েলারি ফ্যাক্টরি তৈরি হতে যাচ্ছে নারায়ণগঞ্জে।

আজ বৃহস্পতিবার নারায়ণগঞ্জের মদনপুরে নতুন ফ্যাক্টরির ভিত্তি প্রস্তর স্থাপন করেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির এক্সিকিউটিভ চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম।

নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ বলেন, নারায়ণগঞ্জ ফ্যাক্টরি থেকে উৎপাদিত জুয়েলারি দিয়ে অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি বিদেশেও রপ্তানি করা হবে।

বিজ্ঞাপন

ফ্যাক্টরির গোল্ডের চাহিদা পূরণ করা হবে বসুন্ধরা গোল্ড রিফাইনারি থেকে। এই ফ্যাক্টরি থেকে বছরে ২৫ মিলিয়ন ডলারের গোল্ড, ডায়মন্ড এবং মূল্যবান পাথরের তৈরি জুয়েলারি রপ্তানির পরিকল্পনা রয়েছে। পাশাপাশি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এখানে প্রায় ১০০০ লোক কাজের সুযোগ পাবে। ফলে আমাদের এই উদ্যোগ বৈদেশিক মুদ্রা আয় এবং কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।

মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস একটি BIS সার্টিফাইড ভারতীয় জুয়েলারি গোষ্ঠী যার সদর দপ্তর ইন্ডিয়ার কেরালায়। কম্পানিটির বর্তমানে ১০টি দেশে ২৯০টিরও বেশি শোরুম রয়েছে যা এটিকে বিশ্বের সবচেয়ে বেশি জুয়েলারি স্টোরের একটি ব্র্যান্ডে পরিণত করেছে।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রাস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও মিসেস হুমাইরা আজম, নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আব্দুল মারিব আহমাদ, শ্যামলাল আহামেদ (ম্যানেজিং ডিরেক্টর, ইন্টারন্যাশনাল অপারেশনস, মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস), আমির সিএমসি (ফাইন্যান্স ডিরেক্টর, মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস)।



সাতদিনের সেরা