kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

আন্তর্জাতিক টেক্সটাইল প্রদর্শনীতে সাড়া পেল বাংলাদেশি পাঁচ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক    

২৬ জুন, ২০২২ ০০:২৩ | পড়া যাবে ২ মিনিটে



আন্তর্জাতিক টেক্সটাইল প্রদর্শনীতে সাড়া পেল বাংলাদেশি পাঁচ প্রতিষ্ঠান

ফ্রাঙ্কফুর্টে অনুষ্ঠিত হয়েছে টেক টেক্সটাইল, টেক্সপ্রসেস এবং হেইমটেক্সটাইল প্রদর্শনী। ফ্রাঙ্কফুর্ট প্রদর্শনী কেন্দ্রে ২১ থেকে ২৪ জুন পর্যন্ত অনুষ্ঠিত আন্তর্জাতিক টেক্সটাইল মেলায় মোট ১১৭টি অংশগ্রহণকারী দেশ থেকে প্রায় ৬৩ হাজার দর্শনার্থী এবং দুই হাজার তিন শ প্রদর্শক অংশ নিয়েছে।  

ইতালি, ফ্রান্স, তুরস্ক, ব্রিটেন, নেদারল্যান্ডস, বেলজিয়াম, স্পেন, পোল্যান্ড, সুইজারল্যান্ড, চেক প্রজাতন্ত্র, পর্তুগাল, পাকিস্তান এবং মার্কিন যুক্তরাষ্ট শীর্ষে ছিল। এই প্রদর্শনীতে অংশ নিয়েছে বাংলাদেশের পাঁচটি প্রতিষ্ঠান।

বিজ্ঞাপন

বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ), ফকরুদ্দিন টেক্সটাইল মিলস, খানটেক্স ফ্যাশন এবং টিআরজেড গার্মেন্টস ইন্ডাস্ট্রি এই প্রদর্শনীতে অংশ নেয়। প্রদর্শকরা রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ব্যানারে অংশ নিয়ে ভালো সংখ্যক অর্ডার পেয়েছেন বলে জানা গেছে। বিজিএমইএ‘র সহ-সভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ আজিম প্রদর্শনী পরিদর্শন করেন।

টিআরজেড গার্মেন্টসের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদ মেলা সম্পর্কে বলেন, এই প্রথম টিআরজেড গার্মেন্টস ইন্ডাস্ট্রি টেক টেক্সটাইলের মতো কারিগরি মেলায় অংশ নিয়েছে। বিশ্বের বড় ক্রেতাদের মাঝে পণ্য প্রদর্শন করতে পারাটা সম্মানের বিষয়। এখানে যেসব উদ্ভাবনী বিষয় দেখেছি তা আমাকে আমাদের পোশাক শিল্পের ভবিষ্যতের নিয়ে আশাবাদী করে তোলে।  

মেলার আয়োজক মেসে ফ্রঙ্কফুট জানিয়েছে, করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে শীর্ষস্থানীয় আন্তর্জাতিক বাণিজ্য মেলা টেক টেক্সটাইল ও টেক্সপ্রসেসে দুই হাজার তিনশর বেশি প্রদর্শক মিলিত হয়েছে। ৬৩টি দেশের প্রদর্শনী সংস্থা, ১২টি আন্তর্জাতিক দেশের প্যাভিলিয়ন এবং অসংখ্য যৌথ স্ট্যান্ডে অনেকে অংশ নিয়েছে।  



সাতদিনের সেরা