kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

প্রাক-বাজেট আলোচনা ৬ ফেব্রুয়ারি থেকে

নিজস্ব প্রতিবেদক    

২৬ জানুয়ারি, ২০২২ ২২:২৯ | পড়া যাবে ২ মিনিটে



প্রাক-বাজেট আলোচনা ৬ ফেব্রুয়ারি থেকে

আগামী ৬ ফেব্রুয়ারি থেকে ২০২২-২০২৩ অর্থবছরের প্রাক-বাজেট আলোচনা শুরু করতে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। শুল্ক, ভ্যাট ও করসংক্রান্ত খাতভিত্তিক প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে প্রাক-বাজেট সভা ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২০ মার্চ পর্যন্ত চলবে। ৬ ফেব্রুয়ারি প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়া মালিক সমিতির সঙ্গে আলোচনার মাধ্যমে প্রাক-বাজেট আলোচনা শুরু হবে। শেষ হবে এনবিআর ও এফবিসিসিআইয়ের পরামর্শক কমিটির সভার মাধ্যমে।

বিজ্ঞাপন

এবারের প্রাক বাজেট আলোচনা ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, রংপুর ও সিলেটে বিভিন্ন সময়ে অনুষ্ঠিত হবে। প্রধান বাজেট সমন্বয়কারী ও এনবিআরের কাস্টমসের বিভাগের প্রথম সচিব ড. মো. নেয়ামুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে তালিকা চূড়ান্ত করা হয়েছে।

গত ২০ জানুয়ারি কাস্টমসের বিভাগের প্রথম সচিব ড. মো. নেয়ামুল ইসলাম প্রধান বাজেট সমন্বয়কারী করে চার সদস্যের কমিটি গঠন করা হয়। এর পর দেশের সকল চেম্বারস ও অ্যাসোসিয়েশনকে তাদের বাজেট প্রস্তাবনা লিখিত আকারে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজের (এফবিসিসিআই) কাছে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হয়। একই সঙ্গে যেসব প্রতিষ্ঠান, সংস্থা বা দপ্তর কোনো চেম্বার বা অ্যাসোসিয়েশনের সদস্য নয় তারাও সরাসরি ওই ইমেইলের মাধ্যমে বাজেট প্রস্তাব পাঠাতে পারবে। প্রস্তাবের আরেকটি সফটকপি প্রধান বাজেট সমন্বয়কারী ও প্রথম সচিব বরাবরে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে।



সাতদিনের সেরা