kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

ইউএস-বাংলার শারজাহ ফ্লাইট ৩০ জানুয়ারি

অনলাইন ডেস্ক   

২৬ জানুয়ারি, ২০২২ ১৬:৪০ | পড়া যাবে ২ মিনিটে



ইউএস-বাংলার শারজাহ ফ্লাইট ৩০ জানুয়ারি

মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য সংযুক্ত আরব আমিরাতের শারজাহতে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইনস। ৩০ জানুয়ারি থেকে একাদশ আন্তর্জাতিক রুট হিসেবে প্রাথমিকভাবে সপ্তাহে ছয় দিন ঢাকা-শারজাহ-ঢাকা রুটে ফ্লাইট চালাবে দেশের বেসরকারি এই বিমান সংস্থা। ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে।   

শনিবার ছাড়া সপ্তাহের প্রতিদিন ঢাকা থেকে রাত ৯টায় ছেড়ে সরাসরি শারজাহতে স্থানীয় সময় রাত ১২টা ৩০ মিনিটে পৌঁছবে এ ফ্লাইট।

বিজ্ঞাপন

অপরদিকে শারজাহ থেকে ঢাকার উদ্দেশে মঙ্গল, বুধ ও শুক্রবার স্থানীয় সময় রাত ১টা ৩০ মিনিটে ছেড়ে আসবে এবং ঢাকায় সকাল ৮টায় অবতরণ করবে। এ ছাড়া সোম, বৃহস্পতি ও শনিবার রাত ১টা ৩০ মিনিটে শারজাহ থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসবে এবং সকাল ৮টায় চট্টগ্রামে অবতরণ করবে।

বর্তমানে ইউএস-বাংলার বিমানবহরে ৬টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে।    

এর আগে সংযুক্ত আরব আমিরাতের আরেক শহর দুবাইয়ে গত বছরের ১ ফেব্রুয়ারি থেকে ফ্লাইট পরিচালনা শুরু করে ইউএস বাংলা। শারজাহ-তে কয়েক লাখ প্রবাসী বাংলাদেশি রয়েছেন। দুবাইয়ের মতো শারজাহতে সব যাত্রীর কাছে ঢাকা-শারজাহ রুট আকর্ষণীয় হয়ে উঠবে বলে আশা করছে ইউএস-বাংলা কর্তৃপক্ষ।  

দুবাই ছাড়া মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে, প্রতিবেশী দেশ ভারতের চেন্নাই, কলকাতা এবং চীনের অন্যতম গন্তব্য গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইনস। করোনা মহামারির কারণে ব্যাংকক রুটে ফ্লাইট সাময়িকভাবে বন্ধ আছে। ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে খুব শিগগিরই কলম্বো, দিল্লি, জেদ্দা, রিয়াদ, মদিনা, দাম্মাম রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা আছে ইউএস-বাংলা এয়ারলাইনসের।



সাতদিনের সেরা