kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

এলো নতুন ই-কমার্স প্ল্যাটফর্ম, পণ্য ডেলিভারির পর টাকা

নিজস্ব প্রতিবেদক   

৬ অক্টোবর, ২০২১ ১১:৫৫ | পড়া যাবে ৩ মিনিটে



এলো নতুন ই-কমার্স প্ল্যাটফর্ম, পণ্য ডেলিভারির পর টাকা

দেশে ই-কমার্সের বাজারে অস্থিরতার মধ্যেও নতুন একটি ই-কমার্স প্ল্যাটফর্ম ‘লেটস গো মার্ট’ যাত্রা শুরু করেছে। ফ্যাশন অ্যাকসেসরিজ থেকে শুরু করে ইলেকট্রনিকস, হোম অ্যাপ্লায়েন্স, স্মার্টফোন গেজেট, হস্তশিল্পসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্যই পাওয়া যাবে প্ল্যাটফর্মটিতে। মার্চেন্ট ও করপোরেট থেকে নগদ টাকায় পণ্য কিনে ক্যাশ অন ডেলিভারিতে গ্রাহকের কাছে পণ্য পৌঁছে দেবে প্রতিষ্ঠানটি। এ ছাড়া তারা জিরো ওয়্যারহাউস ও জিরো অ্যাডভান্স সিস্টেম অনুসরণ করবে, যেখানে কোনো ধরনের পণ্য মজুদ করা হবে না এবং অগ্রিম টাকা নেওয়া হবে না।

গতকাল মঙ্গলবার রাজধানীতে একটি ইংরেজি দৈনিক পত্রিকার মিলনায়তনে প্রতিষ্ঠানটি তাদের ই-কমার্স ব্যবসার যাত্রা শুরু করে। ‘নেভার লেট গো অব ইওর নিডস’ স্লোগানে ই-কমার্স খাতে গ্রাহকের আস্থা পুনরুদ্ধারের জন্য বিজনেস টু কাস্টমার (বি২সি) মডেল নিয়ে কাজ করবে লেটস গো মার্ট। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেটস গো মার্টের চেয়ারম্যান মেজর (অব.) মো. রবিউল আলম, ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা, পরিচালক এস এম আসাদুজ্জামান, পরিচালক ও প্রধান পরিচালনা কর্মকর্তা সৈয়দ আশরাফ-উস-সালেহীন ও ব্র্যান্ড অ্যাম্বাসাডর অভিনেত্রী বিদ্যা সিনহা মিমসহ প্রতিষ্ঠানটির অন্য কর্মকর্তারা।

অনুষ্ঠানে লেটস গো মার্টের ব্যাবসায়িক পরিকল্পনা উপস্থাপনকালে প্রতিষ্ঠানটির পরিচালক ও প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও) সৈয়দ আশরাফ-উস-সালেহীন বলেন, ‘প্রতিটি ব্যবসার নিজস্ব একটি ইকোসিস্টেম থাকে। সে ক্ষেত্রে যে ব্যবসার ইকোসিস্টেম যত ভালো, সেই ব্যবসার পরিবেশ তত বেশি সুন্দর। বর্তমানে বাংলাদেশের ই-কমার্স ইন্ডাস্ট্রির ইকোসিস্টেমে অস্থিরতা বিরাজ করছে। আমরা আমাদের স্টেকহোল্ডারদের সঙ্গে নিয়ে ই-কমার্সের এই সংকট কাটিয়ে ঘুরে দাঁড়াতে কাজ করব।’

তিনি বলেন, বর্তমান পরিবেশে কঠিনতম কাজ হচ্ছে ই-কমার্সে মানুষের বিশ্বাস ফেরানো। ই-কমার্সগুলো বাকিতে মার্চেন্টের কাছ থেকে পণ্য নিয়ে গ্রাহকদের কাছ থেকে অ্যাডভান্স নিয়েছে, যার কারণে পণ্য ডেলিভারি দিতে সমস্যায় পড়ছে; যার কোনোটিই আমাদের এখানে করা হবে না। আমাদের পণ্য কিনতে কোনো ধরনের অ্যাডভান্স দিতে হবে না। ফলে গ্রাহক নিশ্চিন্তে-নির্দ্বিধায় পণ্য কিনতে পারবে।

লেটস গো মার্টের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা বলেন, ই-কমার্স ইন্ডাস্ট্রিতে যাতে ক্রেতারা সহজ, ঝামেলাবিহীন এবং দ্রুত পণ্য পেতে পারে সে জন্য মানসম্মত পণ্যসম্ভার নিয়ে লেটস গো মার্ট এখন থেকে সেবা দিয়ে যাবে। দ্রুত ডেলিভারির নিশ্চয়তা, মানসম্মত পণ্যের সমাহার, ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ডেলিভারি করার সুযোগ দিচ্ছে লেটস গো মার্ট। ‘ইউ শপ উই ড্রপ’—এই নীতির ওপর ভিত্তি করে লেটস গো মার্টের সার্বিক কার্যক্রম পরিচালনা করা হবে বলেও তিনি জানান।



সাতদিনের সেরা