kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

ছাড়পত্র ছাড়া বিভিন্ন ব্র্যান্ডের কসমেটিকস বিক্রিতে জরিমানা

অনলাইন ডেস্ক   

২৪ মে, ২০২১ ২১:৫৩ | পড়া যাবে ১ মিনিটে



ছাড়পত্র ছাড়া বিভিন্ন ব্র্যান্ডের কসমেটিকস বিক্রিতে জরিমানা

ছাড়পত্র গ্রহণ না করে বিভিন্ন ব্র্যান্ডের কসমেটিকস পণ্য বিক্রি করায় রাজধানীর বেইলি রোডের ২টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। প্রতিষ্ঠান দুটি হলো-স্টার ওয়ার্ল্ড এবং ইংলট বাংলাদেশ লিমিটেড।

স্টার ওয়ার্ল্ড বিএসটিআইর ছাড়পত্র গ্রহণ ব্যাতিরেকে শ্যাম্পু (ব্র্যান্ড: Dove, Tresemme), স্কিন পাউডার (ব্র্যান্ড: Yardley), বেবী লোশন (ব্র্যান্ড: KODOMO), স্কিন ক্রীম (ব্র্যান্ড: PONDS, OLAY), লিপস্টিক (ব্রান্ড: RKMatte), টয়লেট সোপ (ব্র্যান্ড: Fa) পণ্যের বিক্রয়-বিতরণ, বাজারজাত করায় বিএসটিআই আইনে ৩০,০০০ (ত্রিশ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া বিএসটিআইর ছাড়পত্র গ্রহণ ছাড়া লিপস্টিক, ফেস পাউডার পণ্যের বিক্রয়-বিতরণ, বাজারজাত করায় বিএসটিআই আইনে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বিএসটিআই’রবিজ্ঞ ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারের নেতৃত্বে রমনা থানাধীন বেইলিরোড এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে প্রসিকিউটিং কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআই’র ফিল্ড অফিসার মাজাহারুল ইসলাম, মোঃ খালেদ হোসেন ও এ এন এম ফরহাদ হোসেন।



সাতদিনের সেরা