kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

আজ পুঁজিবাজারে লেনদেন বন্ধ

অনলাইন ডেস্ক   

১৪ এপ্রিল, ২০২১ ১০:১৫ | পড়া যাবে ২ মিনিটে



আজ পুঁজিবাজারে লেনদেন বন্ধ

বাংলা নববর্ষ উপলক্ষে আজ বুধবার (১৪ এপ্রিল) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বন্ধ রয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। 

সূত্র জানায়, বাংলা ১৪২৮ সনের প্রথম দিন আজ বুধবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ। দিবসটিকে কেন্দ্র করে সারা দেশে সরকারি ছুটি থাকবে। পাশাপাশি সারা দেশে করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন আজ সকাল ৬টায় শুরু হয়ে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত চলবে।

লকডাউনের মধ্যে সীমিত পরিসরে ব্যাংক খোলা থাকায় শেয়ারবাজারও খোলা। ফলে আগামী বৃহস্পতিবার (১৫ এপ্রিল) থেকে ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সঙ্গতি রেখে শেয়ারবাজারে লেনদেন সীমিত পরিসরে চলবে।

বিএসইসি'র সিদ্ধান্ত অনুযায়ী, লকডাউনের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই-সিএসই) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন চলবে। যথারীতি প্রি-ওপেনিং বন্ধ এবং ১৫ মিনিটের পোস্ট ক্লোজিং সেশন চালু থাকছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, 'বুধবার পহেলা বৈশাখ উপলক্ষে সরকারি ছুটি থাকায় শেয়ারবাজার বন্ধ থাকবে। আগামীকাল বৃহস্পতিবার থেকে যথারীতি নতুন সিদ্ধান্ত অনুযায়ী শেয়ারবাজারে লেনদেন চালু থাকবে।' 



সাতদিনের সেরা