kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

৭ই মার্চ উপলক্ষে বাংলাদেশ ব্যাংকে আলোচনাসভা

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০২১ ২০:০১ | পড়া যাবে ২ মিনিটে



৭ই মার্চ উপলক্ষে বাংলাদেশ ব্যাংকে আলোচনাসভা

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বাংলাদেশ ব্যাংকে মুজিববর্ষ উদযাপন কমিটির উদ্যোগে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গভর্নর ফজলে কবির।
 
প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন। মুজিববর্ষ উদযাপ ন কমিটির আহ্বায়ক মো. নেছার আহাম্মদ ভূঁঞার সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি গভর্নর আহমেদ জামাল, কাজী ছাইদুর রহমান ও এ কে এম সাজেদুর রহমান খান। 
 
গভর্নর ফজলে কবির বলেন, বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন ঐতিহাসিক ৭ই মার্চ। বাঙালির বীরত্বপূর্ণ সংগ্রাম ও সশস্ত্র মুক্তিযুদ্ধে জাতির পিতার ঐতিহাসিক ভাষণের দিকনির্দেশনাই ছিল জাতীয় ঐক্য ও সংগ্রামের মূলমন্ত্র। এ ভাষণকে তাই তিনি বিশ্বের সকল সংগ্রামী নেতার ভাষণের নির্যাস বলে আখ্যায়িত করেন। 
 
সেলিনা হোসেন বলেন, জাতির পিতার ৭ই মার্চের ভাষণ শুধু বাঙালির নয়, বিশ্বব্যাপী স্বাধীনতাকামী মানুষের জন্য সার্বজনীন প্রেরণার উত্স হয়ে থাকবে। 
 
বঙ্গবন্ধু পরিষদের সদস্য আনোয়ারুল মোর্শেদের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন মুজিববর্ষ উদযাপন কমিটির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ হোসেন। এ সময় নির্বাহী পরিচালক, মহাব্যবস্থাপক, মুজিববর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব এইচ এম দেলোয়ার হোসাইনসহ বিভিন্ন স্তরের কর্মর্কতা ও কর্মচারী এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

মন্তব্য



সাতদিনের সেরা