kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

ইএফডি লটারির ড্র অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   

৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০৫ | পড়া যাবে ২ মিনিটে



ইএফডি লটারির ড্র অনুষ্ঠিত

ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস (ইএফডি) ব্যবহার করে দোকান থেকে কেনা কাটায় লটারির প্রথম ড্র অনুষ্ঠিত হয়েছে। এতে প্রথম পুরস্কার হিসেবে কর মুক্ত এক লাখ টাকা পেয়েছেন ০২২২১জিইএমএমডব্লিউএকে০৩৯ (02221GEMMWAK039) নম্বর কুপন। 

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মেলন কক্ষে এ লটারির ড্র অনুষ্ঠিত হয়। এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম লটারি কার্যক্রম পরিচালনা করেন।

আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেন, ‘একটি অনাস্থার জায়গা ছিল দীর্ঘদিন ধরে। জনগণ যে ভ্যাট দিচ্ছেন তার টাকা সরকারি কোষাগারে ঠিক মতো জমা হচ্ছে কিনা। এ অনাস্থা ইএফডি মেশিন আসার পর কেটে গেছে।

চলতি বছরের জানুয়ারি মাসের ১ থেকে ৩১ তারিখ পর্যন্ত সারাদেশের প্রায় দেড় হাজার ইএফডি মেশিনে কেনাকাটা করে ১১ লাখ ৭৯ হাজার ১১টি কুপন তৈরি হয়। এদের মধ্য থেকে ১০১টি কুপন নির্বাচিত করে এনবিআর। লটারিতে প্রথম পুরস্কার হিসেবে এক লাখ টাকা, ২য় পুরস্কার ৫০ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ২৫ হাজার টাকা (৫টি কুপন)। এভাবে ১০ হাজার টাকার (৯৪টি কূপন) স্বয়ংক্রিয়ভাবে নির্বাচন করা হয়।

অনুষ্ঠানে বলা হয়, লটারির ড্র ঘোষণার ৩ কর্মদিবসের মধ্যে কুপনের নম্বর রাজস্ব বোর্ডের ওয়েবসাইট ও জাতীয় দৈনিকে প্রকাশ করা হবে। যাদের কাছে কুপনগুলো আছে, তাদের যে কোনো কমিশনারেটে আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে পুরস্কার প্রাপ্তির আবেদন করতে হবে। এছাড়া পুরস্কার পেতে কোনো সমস্যা হলে ০১৯৬৩৬৩৬৫৫৪ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

পুরস্কার পেল যে ১০১টি কূপন

মন্তব্য



সাতদিনের সেরা