kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

পাবজি মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়নশিপ

বাংলাদেশের এ১ ই-স্পোর্টস দল স্টার পারফর্মার

নিজস্ব প্রতিবেদক   

৪ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের এ১ ই-স্পোর্টস দল স্টার পারফর্মার

পাবজি মোবাইলের দীর্ঘ প্রতীক্ষিত টুর্নামেন্ট, পাবজি মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়নশিপ (পিএমজিসি) ২০২০-এর জমজমাট ফাইনালে তাক লাগিয়ে দিল বাংলাদেশের এ১ ই-স্পোর্টস এবং নেপালি দল এএসএল। উত্তেজনাপূর্ণ লড়াইয়ে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিতে ঘাম ঝরিয়েছে বিশ্বের বিভিন্ন দল। আমেরিকা, ইউরোপ, দক্ষিন এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য এবং চীনসহ বিশ্বেজুড়ে অংশগ্রহণকারী ২৪টি দলের মধ্যে থেকে মাত্র ১৬টি দল ফাইনালে খেলার জন্য নির্বাচিত হয়। বেশ কয়েকটি পারফর্মেন্সের পর, গত ২১ থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত দুবাইতে অনুষ্ঠিত হয় টুর্নামেন্টটির গ্র্যান্ড ফাইনাল।

প্রথমবারের মতো একটি বাংলাদেশি দল হিসেবে পিএমজিসি টুর্নামেন্টের ফাইনালে পৌঁছানোর গৌরব অর্জন করে এ১ ই-স্পোর্টস। বর্তমান চ্যাম্পিয়ন বিটিয়ার ই-স্পোর্টসকে টানা চার বার হারানোর পাশাপাশি, ফাইনালে বিশ্বের সেরা দলগুলোর সাথে নিজেদের অসাধারণ দক্ষতার পরিচয় দিয়েছে। তারকা খেলোয়াড় সিনিস্টারের কৃতিত্বে, টুর্নামেন্টের শেষ দিনে ২৮তম রাউন্ডে ১২টি কিল করে চিকেন ডিনার জিতে নেয় এ১ ই-স্পোর্টস।

২০২১ থেকে শুরু করে দক্ষিন এশিয়ায় ই-স্পোর্টসের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে, দৃঢ় সংকল্প ও দূরদর্শিতার সাথে দক্ষিণ এশিয়ার সবথেকে বড় ই-স্পোর্টস ব্র্যান্ড হিসেবে নিজেদের স্থান ধরে রাখার পরিকল্পনায় অটল পাবজি মোবাইল। গেইম এর মধ্যে কিংবা গেইমের বাইরে, একটি বর্ধনশীল ইকোসিস্টেম তৈরির লক্ষ্যে মজাদার ই-স্পোর্টস অভিজ্ঞতা, ভরপুর উত্তেজনার সাথে আনন্দ দেওয়ার পাশাপাশি ভক্ত ও পুরো গোষ্ঠীকে সম্পূর্ণ নতুন ও রোমাঞ্চকর একটি জীবনধারা উপহার দিতে কাজ করছে পাবজি মোবাইল।

২০২১-এর মধ্যে, তৃণমূল স্তর থেকে অপেশাদার লীগ হয়ে সর্বশেষ পেশাদার লীগ-এ পৌঁছানোর লক্ষ্য, একটি সহজ ও সম্ভাবনাময় পথ তৈরির পরিকল্পনা সুনিশ্চিত করতে কাজ করে যাচ্ছে দক্ষিণ এশিয়ার ই-স্পোর্টস দলগুলো। পাবজি মোবাইল ক্যাম্পাস চ্যাম্পিয়নশিপ (পিএমসিসি) এবং পাবজি মোবাইল ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ (পিএমএনসি)’র মতো অঞ্চলভিত্তিক টুর্নামেন্টগুলো থেকে বের করে আনা যাবে প্রতিভাবান খেলোয়াড়দের। এপর তারা পাবজি মোবাইল কাপ ওপেন (পিএমসিও) এবং পাবজি মোবাইল প্রো লীগ (পিএমপিএল)’র মত পেশাদার বিভাগে উত্তীর্ণ হওয়ার লক্ষ্যে প্রস্তুতিগ্রহণের মধ্য দিয়ে সবশেষে বিশ্বমঞ্চে পদার্পণ করার সুযোগ ও যোগ্যতা অর্জন করবে। বহুলপ্রতীক্ষিত পাবজি টুর্নামেন্ট পিএমজিসি ২০২০-এর সাফল্যকে আরো বড় করে তুলেছে ২ মিলিয়ন ইউএস ডলারের অর্থপুরস্কার।

মন্তব্য



সাতদিনের সেরা