kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

দেশে উৎপাদিত স্যামসাং পণ্য রপ্তানিতে অবদান রাখবে

বাণিজ্য ডেস্ক   

২৭ জানুয়ারি, ২০২১ ২২:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



দেশে উৎপাদিত স্যামসাং পণ্য রপ্তানিতে অবদান রাখবে

ফেয়ার ইলেক্ট্রনিকসের কারখানায় স্যামসাং এয়ার কন্ডিশনার ম্যানুফ্যাকচারিং প্লান্ট উদ্বোধন

ফেয়ার ইলেক্ট্রনিকসের কারখানায় এখন স্যামসাং এয়ার কন্ডিশনারসহ সকল স্যামসাং পণ্য উৎপাদন হচ্ছে। যা প্রযুক্তি শিল্পে বাংলাদেশে অনবদ্য অবদান রাখবে। স্যামসাংয়ের মোবাইল ফোন ও ইলেক্ট্রনিকস কারখানা যেমন বিদেশি বিনিয়োগকে উৎসাহিত করছে তেমনি ব্যাপক কর্মসংস্থানও সৃষ্টি করছে এবং আমরা আশা করি তারা ভবিষ্যতে দেশের রপ্তানিতেও উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। স্যামসাং ও ফেয়ার ইলেক্ট্রনিকসসহ প্রযুক্তি শিল্পের বিনিয়োগকারীদের জন্য আমাদের সকল ধরনের সাহায্য সহযোগীতা অব্যাহত থাকবে যা দেশের অর্থনীতিকে শক্তিশালী করবে বলে আমরা আশা করি।

গত বুধবার নরসিংদীতে ফেয়ার ইলেক্ট্রনিকসের কারখানায় উদ্বোধন করা হল স্যামসাং এয়ার কন্ডিশনার ম্যানুফ্যাকচারিং প্লান্ট। কারখানাটির উদ্বোধন করে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি শ্রমিকদের প্রযুক্তিগত জ্ঞান, দক্ষতা ও কারখানা এলাকার ব্যবস্থাপনার প্রশংসা করেন। ফেয়ার ইলেক্ট্রনিকসের শ্রমিক ও কর্মচারীরা মন্ত্রীর এই সফরের মাধ্যমে ব্যাপক উৎসাহিত হন এবং মেড ইন বাংলাদেশ ভিশনকে সামনে রেখে বাংলাদেশকে উন্নত করার লক্ষ্যে সর্বোত্তম মানের পণ্য উৎপাদন ও সরবরাহের অঙ্গীকার করেন।

অনুষ্ঠানে কোরিয়ার রাষ্ট্রদূত এইচ ই লি জ্যাং কেয়ান; জেলা প্রশাসক নরসিংদী সৈয়দা ফারহানা কাউনাইন; স্যামসাং ইলেক্ট্রনিকস বাংলাদেশের এমডি হয়্যানসাং উ; স্যামসাং ইলেক্ট্রনিকস বাংলাদেশের সাবেক এমডি স্যাংওয়ান ইউন; ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব; ডিরেক্টর মুতাসিম দাইয়ান; উপদেষ্টা মেজর জেনারেল হামিদ আর. চৌধুরী, আরসিডিএস, পিএসসি (অব.); চীফ মার্কেটিং অফিসার মেসবাহ উদ্দিন; ডিরেক্টর অপারেশন ফিরোজ মোহাম্মদ; হেড অফ মার্কেটিং জে. এম. তসলিম কবীরসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন। ফেয়ার ইলেক্ট্রনিকস স্যামসাং মোবাইল ফোন, টিভি, ফ্রিজ, এয়ার কন্ডিশনার এবং মাইক্রোওয়েভ ওভেন-এর প্রস্তুতকারক ও বিপণনকারী।

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব বলেন, 'বাংলাদেশের ভোক্তাদের সাধ এবং সাধ্যের বিষয়টি প্রাধান্য দিয়ে আমরা দেশে স্যামসাং এয়ার কন্ডিশনার তৈরি শুরু করছি। এই কারখানা থেকে উৎপাদিত স্যামসাং এয়ার কন্ডিশনার যেমন সাশ্রয়ী মূল্যে দেশের জনগণ কিনতে পারবে তেমনি ভবিষ্যতে বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের অর্থনীতিতে অবদান রাখবে।’

মন্তব্য



সাতদিনের সেরা