kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

৬৮ হাজার থেকে কমে ২৫ হাজারে রেলের জনবল

অনলাইন ডেস্ক   

১৪ সেপ্টেম্বর, ২০২০ ১০:২২ | পড়া যাবে ২ মিনিটে



৬৮ হাজার থেকে কমে ২৫ হাজারে রেলের জনবল

ফাইল ফটো

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, রেলওয়েতে ১৯৭৩-৭৪ সালে ৬৮ হাজার লোকবল থাকলেও বর্তমানে তা কমে ২৫ হাজারে নেমে এসেছে। অর্থাৎ এখন এক-তৃতীয়াংশ লোক রয়েছে। লোকবল সংকটে দেশের ১০৪টি রেলস্টেশন বন্ধ। তিনি আরো বলেন, ফেনী-চট্টগ্রাম রুটে আলাদা ট্রেন চালু করা হবে।

গতকাল ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার গঙ্গাসাগর রেলস্টেশন এলাকায় আখাউড়া-আগরতলা ডুয়াল গেজ রেলওয়ে লিংক প্রকল্পের কাজ পরিদর্শন এবং ফেনী ও কুমিল্লা স্টেশনে যাত্রা বিরতিকালে তিনি এসব কথা বলেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর।

কুমিল্লা : কুমিল্লা স্টেশনে যাত্রাবিরতিকালে রেলমন্ত্রী বলেন, আগামী ২০২২ সালের জুন মাসের মধ্যে ঢাকা-চট্টগ্রাম ডাবল রেললাইনের কাজ সম্পন্ন হবে। ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া থেকে কুমিল্লার লাকসাম জংশন পর্যন্ত ডাবল রেললাইনের কাজ চলমান রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : আখাউড়া-আগরতলা ডুয়াল গেজ রেললাইন প্রকল্পের কাজ ৫০ শতাংশ শেষ হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী। একই সঙ্গে আগামী বছরের মার্চের মধ্যে রেললাইনের কাজ শেষ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার গঙ্গাসাগর রেলস্টেশন এলাকায় আখাউড়া-আগরতলা ডুয়াল গেজ রেলওয়ে লিংক প্রকল্পকাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী।

মন্তব্য



সাতদিনের সেরা