kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

লতিফুর রহমানের মৃত্যুতে এফবিসিসিআই'র শোক

নিজস্ব প্রতিবেদক   

১ জুলাই, ২০২০ ১৬:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



লতিফুর রহমানের মৃত্যুতে এফবিসিসিআই'র শোক

এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক এবং ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি লতিফুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এফবিসিসিআই'র সভাপতি শেখ ফজলে ফাহিম।

বুধবার এক শোকবার্তায় এফবিসিসিআই সভাপতি জানান, শিল্পপতি লতিফুর রহমান ১৯৯৪-১৯৯৬ মেয়াদে এফবিসিসিআইর পরিচালক ছিলেন।

লতিফুর রহমান ১৯৪৫ সালে জন্মগ্রহণ করেন। তাঁর স্ত্রীর নাম শাহনাজ রহমান। এই দম্পতির এক  ছেলে আর দুই মেয়ে। তিনি দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। শেষ সময়গুলোর বেশির ভাগ সময়ই তিনি কুমিল্লার চৌদ্দগ্রামের বাড়িতে থাকতেন।

৭৪ বছর বয়সী এই ব্যবসায়ী ট্রান্সকম গ্রুপের কর্ণধার। এই গ্রুপ ফাস্ট ফুড, কোমল পানীয়, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক পণ্য, ওষুধ, সংবাদপত্র, চা শিল্প, বীমা ইত্যাদি ব্যবসায়ের সঙ্গে জড়িত। ট্রান্সকম গ্রুপ যার উৎপত্তি হয়েছিল চা চাষের মাধ্যমে, এখন বাংলাদেশের অন্যতম একটি বড় করপোরেট প্রতিষ্ঠান, যার রয়েছে ১৬টি কম্পানি। ১০ হাজার মানুষের কর্মসংস্থান করেছে এ গ্রুপ।  এ ছাড়া তিনি নেসলে বাংলাদেশ, হোলসিম বাংলাদেশ এবং ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স ও ইনভেস্টমেন্টের চেয়ারম্যান। তিনি লিন্ডে বাংলাদেশ এবং এনজিও ব্র্যাকের গভর্নিং বোর্ডের পরিচালক। তিনি আইসিসি বাংলাদেশের সহসভাপতি ছিলেন। তাঁর মৃত্যুতে দেশ ও জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি হয়েছে। তাঁকে হারিয়ে আমরা শোকাহত।

এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। 

মন্তব্য



সাতদিনের সেরা