kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

২৮২ কোটি টাকার দীর্ঘমেয়াদি ঋণ পেল মেঘনা ইকোনোমিক জোন

নিজস্ব প্রতিবেদক    

২৯ জুন, ২০২০ ২২:৪৫ | পড়া যাবে ১ মিনিটে



২৮২ কোটি টাকার দীর্ঘমেয়াদি ঋণ পেল মেঘনা ইকোনোমিক জোন

সরকার ও বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে বাংলাদেশ ব্যাংক কর্তৃক বাস্তবায়নাধীন ইনভেস্টমেন্ট প্রমোশন অ্যান্ড ফাইন্যান্সিং ফ্যাসিলিটি-২ (আইপিএফএফ) প্রকল্পের আওতায় নারায়ণগঞ্জে নির্মানাধীন মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনোমিক জোন ২৮২ কোটি ৫৬ লাখ টাকার দীর্ঘমেয়াদি ঋণ প্রদান করা হয়েছে। আজ সোমবার বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন নির্মাণের জন্য মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনোমিক জোন লিমিটেডকে অর্থায়নের বিপরীতে প্রকল্পে অংশগ্রহণকারী ৬টি পিএফআই যথা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফাইন্যান্স কম্পানি লিমিটেড, ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কম্পানি লিমিটেড, মিডল্যান্ড ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড এর মাধ্যমে সিন্ডিকেশন প্রক্রিয়ায় ২৮২ কোটি ৫৬ লাখ টাকা দীর্ঘমেয়াদী ঋণ প্রদান করা হয়েছে। 

উল্লেখ্য, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) হতে লাইসেন্স প্রাপ্ত প্রাইভেট ইকোনোমিক জোনগুলোর মধ্যে মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনোমিক জোন লিমিটেডই প্রথম আইপিএফএফ-২ প্রকল্প হতে দীর্ঘমেয়াদী ঋণ পেল। 

মন্তব্য



সাতদিনের সেরা