kalerkantho

বুধবার । ৩১ আষাঢ় ১৪২৭। ১৫ জুলাই ২০২০। ২৩ জিলকদ ১৪৪১

প্রাইজবন্ডের প্রথম পুরস্কার ০৯৬২৩০৭

কালের কণ্ঠ অনলাইন   

৫ জুন, ২০২০ ২০:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



প্রাইজবন্ডের প্রথম পুরস্কার ০৯৬২৩০৭

১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের সর্বশেষ ৯৯তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়েছে। ছয় লাখ টাকার প্রথম পুরস্কার বিজয়ীর নম্বর ০৯৬২৩০৭ এবং তিন লাখ ২৫ হাজার টাকার দ্বিতীয় পুরস্কারের নম্বর ০৫৮১৬৬৩। এক লাখ টাকা করে দুটি তৃতীয় পুরস্কারের নম্বর ০১১২৬১৪ ও ০৫৯২৫৪৫। এছাড়া প্রতিটি ৫০ হাজার টাকা করে দুটি চতুর্থ পুরস্কারের নম্বর ০৩৮৯৬১৮ ও ০৭৩৯৫৭৪।

বৃহস্পতিবার ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এ কে এম মাসুদুজ্জামানের সভাপতিত্বে ঢাকা বিভাগীয় কমিশনার অফিসের সম্মেলন কক্ষে এই ‘ড্র’ অনুষ্ঠিত হয়।

একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রত্যেক সিরিজের জন্য একই নম্বর) এই ‘ড্র’ পরিচালিত হয় এবং বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৬১টি সিরিজ যথা-কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, গখ, গগ , গঘ, গঙ, গচ, গছ, গজ এবং গঝ এই ‘ড্র’-এর আওতাভুক্ত।

উপরের সিরিজগুলোর অন্তর্ভুক্ত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলে ঘোষিত হয়। নিম্নে বর্ণিত সংখ্যার বন্ডগুলো সাধারণভাবে প্রতিটি সিরিজের ক্ষেত্রে পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হবে।

পঞ্চম পুরস্কার ১০ হাজার টাকার বিজয়ী প্রতিটি সিরিজের ৪০টি নম্বর হলো-০০০০৭১৯, ০০৪৫৪৯৯, ০০৫১৫৭৯, ০০৯৫৮৮৩, ০১৫৪০৫৫, ০১৭১১৯৫, ০২২২৪৫৬, ০২৯৩৭১৪, ০৪০৭৮৬৩, ০৪৬০৭৫০, ০৪৭০৮১৬, ০৪৮৪৭৯১, ০৫১০৯৫১, ০৫২৭৯৬৪, ০৫৫১৭৯৮, ০৫৬৫৭৬৮, ০৬১৬৫৩৭, ০৬৪০৭৬৭, ০৬৫৫৪৮৬, ০৬৮৪৭৫৮, ০৭১২৮৯৮, ০৭১৬০৮৮, ০৭১৮৯৬১, ০৭২২৭০২, ০৭৫৩৩০৬, ০৭৬৩৬৫৭, ০৭৯১৯৮১, ০৮০০৫১২, ০৮০৩১৭৭, ০৮১১৩৪৮, ০৮১৫৭৪৮, ০৮২২১৫৮, ০৮৩৪০৩২, ০৮৬৫৫৩৩, ০৮৯৭৯১৩, ০৯০৭০৮৭, ০৯৩৫১৮৬, ০৯৩৮৯৯৩, ০৯৪৯৪১৮, ০৯৯৬৫২০।

প্রসঙ্গত, ‘ড্র’-এর নির্ধারিত তারিখ থেকে ৬০ দিন আগের (বিক্রয়ের তারিখ ধরে এবং ‘ড্র’-এর তারিখ বাদ দিয়ে) যেসব প্রাইজবন্ড বিক্রি হয়েছে সেগুলোই ড্র-এর আওতায় আসবে। অন্যদিকে ‘আয়কর অধ্যাদেশ-১৯৮৪’ এর ৫৫ ধারার নির্দেশনা অনুযায়ী ১ জুলাই, ১৯৯৯ থেকে প্রাইজবন্ড পুরস্কারের অর্থ থেকে ২০ শতাংশ হারে উৎসে কর কেটে নেয় সরকার।

মন্তব্য



সাতদিনের সেরা