kalerkantho

শুক্রবার । ১৯ আষাঢ় ১৪২৭। ৩ জুলাই ২০২০। ১১ জিলকদ  ১৪৪১

অনলাইনে গাঁজা বিক্রি, ব্যাংককে আটক চীনা নাগরিক

কালের কণ্ঠ অনলাইন   

২ জুন, ২০২০ ১৫:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



অনলাইনে গাঁজা বিক্রি, ব্যাংককে আটক চীনা নাগরিক

তিনি অনলাইনে গাঁজা ও অন্যান্য মাদক বিক্রি করতেন, আর তা পাঠানো হতো পণ্য সরবরাহ প্রতিষ্ঠানের নামে। এমন এক চীনা নাগরিককে আটক করেছে থাইল্যান্ড পুলিশ। ব্যাংককের ব্যাংগকাপি জেলায় নিজ বাসায় আটক ওই ব্যক্তির অবৈধ গাঁজা সরবরাহ সার্ভিস আছে বলে তদন্তের মাধ্যমে নিশ্চিত হয়েছে পুলিশ। উ তিংগ পিন নামক ৪১ বছর বয়সী ওই ব্যক্তিকে গতকাল গ্রেফতার করে নিয়ে গেছে পুলিশ। 

তদন্ত কর্মকর্তারা জানান, গাঁজা বিক্রি ও চোরাচালানের সঙ্গে সম্পর্ক রয়েছে তার। এগুলো সে ক্রেতাদের কাছে পাঠাতো ‘হেভেন হার্ব’ নামে একটি ডেলিভারি সার্ভিসের মাধ্যমে। গত মাসে এটি পুলিশের নজরে আসে। উ তিংগ পিনকে গ্রেফতারের পাশাপাশি পুলিশ তার অধীনে থাকা একটি গুদামঘরে এক হাজারের বেশি গাঁজার গাছ পেয়েছে। তবে ব্যক্তিটি বলছে তিনি এই গুদাম ঘরের ইলেকট্রিশিয়ান মাত্র। এ ব্যবসার সঙ্গে তার কোন সম্পর্ক নাই। 

পুলিশ তার বিরুদ্ধে অবৈধ মাদক রাখা ও উৎপাদনের অভিযোগ দায়ের করেছে। সহস্রাধিক গাঁজার গাছ প্রায়েট পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে। গত মাসে ব্যাংকক পুলিশ ১২ ব্যক্তিকে গাঁজা ও অন্যান্য মাদক বিক্রির অভিযোগে গ্রেফতার করে। এদের মধ্যে ১১ জন ছিল থাইল্যান্ডের নাগরিক বাকী একজন হংকংয়ের। তারা ‘হেভেন হার্ব’ নামে অনলাইন গ্রুপের মাধ্যমে গাঁজা বিক্রি করত। যার সদস্য সংখ্যা ৬ হাজার।

তারা খাদ্য সেবা প্রতিষ্ঠান গ্র্যাব বা ফুডপান্ডার বৈধ কর্মী সেজে এগুলো ডেলিভারি ম্যানের কাছে দিত। ওই ব্যক্তিদের দেয়া তথ্য তদন্ত করেই পুলিশ উ তিংগ পিনকে আটক করে।

সূত্র: ককোনাট

 

মন্তব্য



সাতদিনের সেরা