kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

যাত্রা শুরু করল ট্রাস্ট-আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মে, ২০২০ ২০:২৯ | পড়া যাবে ২ মিনিটে



যাত্রা শুরু করল ট্রাস্ট-আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস

ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেড (টিএডিএল) নামে একটি নতুন যৌথ অংশীদারিভিত্তিক মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস কম্পানি গঠনে চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশের বাণিজ্যিক ব্যাংক, ট্রাস্ট ব্যাংক লিমিটেড (টিবিএল) এবং মালয়েশিয়াভিত্তিক এশিয়ার ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস।

টিবিএল'র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও), ফারুক মঈনউদ্দীন এবং এডিএস-এর নির্বাহী পরিচালক, দেওয়ান নাজমুল হাসান জয়েন্ট ভেঞ্চার কম্পানি গঠনে ঢাকায় টিবিএলের প্রধান কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। চুক্তি অনুযায়ী নতুন জয়েন্ট ভেঞ্চার কম্পানি টিএডিএল-এ টিবিএল ৫১ শতাংশ এবং এডিএসের শেয়ারের পরিমাণ ৪৯ শতাংশ।

ট্রাস্ট ব্যাংকের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস 'টি-ক্যাশ' এর বর্তমান গ্রাহক, এজেন্ট ও সেবাসমূহ নতুন জয়েন্ট ভেঞ্চার কোম্পানিতে স্থানান্তরিত হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ট্রাস্ট ব্যাংকের ভাইস চেয়ারম্যান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. এনায়েত উল্লাহ এবং বিশেষ অতিথি বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক মো. মেজবাউল হক উপস্থিত ছিলেন। এ ছাড়াও মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে যোগ দেন এডিএস'র প্রধান আর্থিক কর্মকর্তা শেয়ান্থা আবেকুন, চিফ স্ট্র্যাটেজি অফিসার, তোমো মারুইয়ামা এবং হেড অব স্পেশাল প্রজেক্টস নাভিন সত্যানন্দ।

এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ট্রাস্ট ব্যাংকের ভাইস চেয়ারম্যান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল, মেজর জেনারেল মো. এনায়েত উল্লাহ বলেন, এই টিএডিএল বাংলাদেশের পেমেন্ট ব্যবস্থাপনায় উদ্ভাবনী সেবা যোগ করার মাধ্যমে মানুষের জীবনধারায় একটি পরিবর্তন আনেব। প্রথাগত টাকা আনা-নেওয়ার কম্পানির ধারণা থেকে বেরিয়ে এসে মানুষ যাতে নিজেই তার আর্থিক লেনদেনের বিষয়ে সব সিদ্ধান্ত নিতে এটি কাজ করবে।

এডিএস বাংলাদেশের নির্বাহী পরিচালক দেওয়ান নাজমুল হাসান বলেন, করোনা মহামারী পরিস্থিতিতে দেশের অর্থনীতির ডিজিটাল রূপান্তর খুব দ্রুতগতিতে ঘটছে। টিএডিএল আর্থিক লেনদেনের ক্ষেত্রে সাধারণ মানুষের পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার মাধ্যমে অর্থনীতির এ ডিজিটাল রূপান্তর প্রক্রিয়াকে আরও এগিয়ে নেওয়ার লক্ষ্যেই কাজ করবে।

মন্তব্য



সাতদিনের সেরা