kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

যুক্তরাজ্য থেকে বিমানের শেষ ফ্লাইটে এলো ৭২ জন

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০২০ ২১:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাজ্য থেকে বিমানের শেষ ফ্লাইটে এলো ৭২ জন

যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেষ্টার থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের শেষ ফ্লাইটে দেশে ফিরেছেন ৭৩ জন যাত্রী। এদের মধ্যে লন্ডন থেকে আজ সকাল ১০টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা বিমানের ২৯৮ আসন ধারণ ক্ষমতার বোয়িং ৭৮৭-৯ উড়োজাহাজে যাত্রী ছিলেন ৬০ জন। দুপর একটা ১০ মিনিটে ম্যানচেস্টার থেকে আসা বিমানের একই মডেলের উড়োজাহাজে যাত্রী ছিলেন মাত্র ১২ জন। সব মিলিয়ে মোট ৭২ জন যাত্রী ছিলেন এই দুটি ফ্লাইটে। এদের মধ্যে ৯ জনকে প্রাতিষ্ঠানিক এবং বাকিদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

জানতে চাইলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ কালের কণ্ঠকে বলেন, ‘যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেষ্টার থেকে মোট ৭২ জন এসেছেন। তাদের ৯ জন হজ ক্যাম্পে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এবং বাঁকিদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।’

বিমান বাংলাদেশ সূত্র জানায়, করোনাভাইরাসের কারণে এ দুটি ফ্লাইটের পর আগামী ৭ এপ্রিল পর্যন্ত বিমানের কোনো ফ্লাইট যুক্তরাজ্যে চলাচল করবে না। গত শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসও লন্ডন ও ম্যানচেস্টার রুটে ফ্লাইট চলাচল ৩০ মার্চ থেকে সাত দিনের জন্য স্থগিত করে। এই দুটি রুটে বিমান প্রতি সপ্তাহে মোট ১৪টি ফ্লাইট পরিচালনা করত। লন্ডন ও ম্যানচেস্টার রুট বন্ধের মধ্য দিয়ে বিমানের ১৭টি আন্তর্জাতিক রুটের সব ফ্লাইট বন্ধ হয়ে যায়। এই ১৭টি রুটে বিমান প্রতি সপ্তাহে ২১৮টি ফ্লাইট পরিচালনা করত।

করোনাভাইরাসের কারণে ২৪ মার্চ রাত ১২টা থেকে দেশের অভ্যন্তরীণ রুটেও ফ্লাইট বন্ধ ঘোষণা করে বেবিচক। সে কারণে বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটও বন্ধ রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা