kalerkantho

সোমবার  । ১৬ চৈত্র ১৪২৬। ৩০ মার্চ ২০২০। ৪ শাবান ১৪৪১

রমজান ঘিরে নিত্যপণ্যের মজুদ ৪০ শতাংশ বাড়ানো হয়েছে

নিজস্ব প্রতিবেদক   

১৮ মার্চ, ২০২০ ১৩:২১ | পড়া যাবে ২ মিনিটে



রমজান ঘিরে নিত্যপণ্যের মজুদ ৪০ শতাংশ বাড়ানো হয়েছে

আসন্ন রমজানকে ঘিরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ গত বছরের রমজানের থেকে চলতি বছর রমজান উপলক্ষ করে ৪০ শতাংশ বেশি মজুত বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। বাণিজ্যমন্ত্রীর সভাপতি অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ছিলেন বাণিজ্যসচিব ডঃ জাফর উদ্দিন , টিসিবির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর, ভোক্তা অধিকার এর চেয়ারম্যান বাবুল কুমার সাহা প্রমুখ।

বাণিজ্যমন্ত্রী বলেন, করোনা ভাইরাস ও রমজানে ভোগ্য পণ্য নিয়ে আতঙ্কের কিছু নেই। তিনি বলেন ,তেল, চিনি, লবণ, পেঁয়াজ, আদা ,রসুন ও ছোলাসহ সব ধরনের পণ্য মজুদ ও সরবরাহ পর্যাপ্ত রয়েছে। এছাড়া বাজার তদারকিতে সংশ্লিষ্ট দফতর অধিদফতরগুলো কঠোরভাবে বাজার নজরদারিতে থাকবে। এছাড়া এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে টিসিবি নিত্যপ্রয়োজনীয় পণ্যের ট্রাক সেল শুরু করবে।

মন্ত্রী আরো বলেন, গত বছর রমজানে পেঁয়াজ ছিল তিন হাজার মেট্রিক টন; এ বছর রমজানে মজুদ বৃদ্ধি করে ৩০ হাজার মেট্রিক টন করা হয়েছে। তেলের মজুদ ছিল পাঁচ হাজার মেট্রিক টন; এবার তা বাড়িয়ে ৫০ হাজার মেট্রিক টন করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা