kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

আয়কর মেলা শুরু আজ

নিজস্ব প্রতিবেদক   

১৪ নভেম্বর, ২০১৯ ০৪:১৭ | পড়া যাবে ২ মিনিটে



আয়কর মেলা শুরু আজ

সারা দেশে সাত দিনব্যাপী আয়কর মেলা শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার থেকে। ২০১০ সালে প্রথমবারের মতো দেশে মেলা আয়োজন করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এর পর থেকে প্রতিবছরই এ মেলা আয়োজনের মধ্য দিয়ে এনবিআর করদাতা সংগ্রহে নামে, রিটার্ন জমা ও কর পরিশোধের সুযোগ করে দেয়। এখানে করসংক্রান্ত তথ্যও সরবরাহ করা হয়।

এবারে সব বিভাগীয় ও জেলা শহরে এবং ১০০টির বেশি উপজেলায় এ মেলা আয়োজন করা হবে। এবারের আয়কর মেলায় করদাতাদের প্রযুক্তি ব্যবহারে উৎসাহিত করতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। এনবিআর সংশ্লিষ্টদের দাবি, এবারের আয়কর মেলায় আসা সেবাগ্রহীতা, রিটার্ন জমা, ই-টিআইএন গ্রহণ এবং কর আদায়ের পরিমাণ অতীতের যেকোনো সময়ের রেকর্ড ছাড়িয়ে যাবে।

ময়মনসিংহ : গতকাল ময়মনসিংহ কর অঞ্চলের ৪২ জন সেরা করদাতাকে সম্মাননা ও সনদপত্র দেওয়া হয়েছে। ময়মনসিংহ জিমনেসিয়ামে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

বরিশাল : বরিশাল অঞ্চলে বিভিন্ন পর্যায়ে সেরা ৪৯ করদাতাকে সম্মাননা দেওয়া হয়েছে। গতকাল  নগরের বঙ্গবন্ধু উদ্যানসংলগ্ন হোটেল গ্র্যান্ড পার্কে আয়কর বিভাগ বরিশাল আয়োজিত এক অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

রংপুর : কর অঞ্চল রংপুর আওতাধীন জেলার সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদি করদাতাদের সম্মাননা সনদ ও ক্রেস্ট দেওয়া হয়েছে। এবার বিভিন্ন ক্যাটাগরিতে ৫৬ জনকে সম্মাননা পেলেন। রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে কর অঞ্চল রংপুর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র মাহমুদুর রহমান টিটু।

সিলেট : গতকাল ২০১৮-১৯ অর্থবছরে চার ক্যাটাগরিতে সিলেট বিভাগের ৩৫ জন সেরা করদাতাকে সম্মাননা দিল এনবিআর। গতকাল সকালে নগরের রিকাবী বাজারের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে সেরা করদাতাদের সম্মাননা জানানো হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস বিজয়ীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

গাজীপুর :  গাজীপুর মহানগর, গাজীপুর জেলা এবং টাঙ্গাইল জেলার ২১জন সর্বোচ্চ ও দীর্ঘ মেয়াদি করদাতাদের সম্মাননা দেওয়া হয়েছে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক মন্ত্রী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। গতকাল গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে গাজীপুর কর অঞ্চলের উদ্যোগে সেরা করদাতাদের সম্মাননা প্রদান ও ৪ দিনের আয়কর মেলার উদ্বোধন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা