kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

১৪ নভেম্বর শুরু হচ্ছে আয়কর মেলা

মেলায় তিন ব্যাংকের অস্থায়ী বুথ চায় এনবিআর

কালের কণ্ঠ অনলাইন   

৪ নভেম্বর, ২০১৯ ০৯:৫১ | পড়া যাবে ২ মিনিটে



১৪ নভেম্বর শুরু হচ্ছে আয়কর মেলা

আগামী ১৪ নভেম্বর রাজধানীসহ সারা দেশে শুরু হচ্ছে আয়কর মেলা। এ আয়কর মেলায় করদাতাদের আগের মতোই সহজে কর প্রদানের বিভিন্ন সুবিধা রাখা হবে।

এ উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এক চিঠিতে প্রয়োজনীয় ব্যাংকের ব্যবস্থা রাখতে বাংলাদেশ ব্যাংককে অনুরোধ করা হয়েছে। চিঠিতে বলা হয়েছে, এনবিআরের উদ্যোগে প্রতিটি বিভাগীয় শহরে এবং জেলা শহরে ১৪-২০ নভেম্বর আয়কর মেলার আয়োজন করা হচ্ছে। এ মেলায় আগত করদাতারা যাতে সহজেই তাঁদের আয়কর প্রদান করতে পারেন সে জন্য দেশের প্রতিটি বিভাগীয় শহর, জেলা ও উপজেলায় প্রয়োজনীয় সংখ্যক বুথ স্থাপন করা প্রয়োজন। বিশেষ করে অফিসার্স ক্লাবে আয়কর মেলায় সোনালী ব্যাংকের ১৩টি এবং জনতা ও বেসিক ব্যাংকের চারটি করে অস্থায়ী বুথ স্থাপন করা প্রয়োজন। এ ছাড়া আটটি বিভাগীয় শহর ও তিনটি পার্বত্য জেলা ব্যতীত অবশিষ্ট ৫৩টি শহরে মেলার ব্যাপ্তি অনুযায়ী এ তিনটি ব্যাংকের প্রয়োজনীয় সংখ্যক অস্থায়ী বুথ স্থাপনে কার্যক্রম গ্রহণের জন্য অনুরোধ করা যাচ্ছে।

চিঠিতে আরো উল্লেখ করা হয়, গত বছরের নভেম্বর মাসে অনুষ্ঠিত আয়কর মেলায় সব বিভাগীয় শহরসহ প্রত্যেক জেলা শহরে সোনালী ও জনতা ব্যাংকের বুথ স্থাপন করা হয়েছিল।

এ মেলায় আগত করদাতাদের সুবিধার্থে ই-পেমেন্ট সংবলিত সরকারি তিনটি ব্যাংকের অস্থায়ী বুথ স্থাপনে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য বাংলাদেশ ব্যাংককে অনুরোধ করে গত সপ্তাহে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। চিঠিতে সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের অস্থায়ী বুথ স্থাপনের কথা উল্লেখ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা